সরকার জঙ্গিবাদকে ব্যবহার করছে : মির্জা ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদন :

রাজনৈতিক ফায়দা তুলতেই সরকার জঙ্গিবাদকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে জানতে চেয়েছেন ‘র‌্যাবের হেফাজতে থাকা অবস্থায় হানিফ মৃধা কীভাবে মারা গেলেন’।

আজ সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ ব্যাখ্যা চান।

‘স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভূমিকা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক’ আলোচনা সভার আয়োজক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

মির্জা ফখরুল বলেন, হানিফ মৃধার পরিবারের দাবি- ডিবি পরিচয়ে কয়েকজন লোক গত ২৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে তাকে ধরে নিয়ে যায়।

তিনি আরও বলেন, অন্যদিকে র‌্যাব দাবি করেছে, আশকোনায় র‌্যাবের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলার দিন সন্দেহভাজন হিসেবে হানিফকে আটক করা হয়। বুকে ব্যথা অনুভবের পর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, পরিবার ও র‌্যারের বক্তব্যের মধ্যে কোনটি সত্য? আমরা কার কথা বিশ্বাস করব? পরিবারের দাবি সত্য হলে আমরা কোন দেশে বাস করছি, ভাবতে গা শিউরে ওঠে। আশা করছি, স্বরাষ্ট্রমন্ত্রী জাতির সামনে বিষয়টি পরিষ্কার করবেন।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের সময় রাজধানীর আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন সদর দফতরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে হামলাকারী যুবক নিহত এবং দুই র‌্যাব সদস্য আহত হন।

র‌্যাবের ভাষ্যে, এ ঘটনার পর আশকোনা থেকে সন্দেহভাজন হিসেবে আটক হানিফ মৃধা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘ একটি ‘অক্ষম সংস্থা’
পরবর্তী নিবন্ধবাস্তব জীবনের নায়কের সঙ্গে পর্দায় শ্রাবন্তী