সত্যিকারের চ্যাম্পিয়ন মাশরাফি

পপুলার২৪নিউজ ডেস্ক:
হঠাৎ বিদায়ের ঘোষণা দিয়ে নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি ২০ সিরিজে পরাজয়ের পর ওঠা গুঞ্জনটিই সত্যি করলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তবে তার বিদায়ের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না তার ভক্তরা। তার অধীনে থাকা ক্রিকেটাররাও তার বিদায়ের সিদ্ধান্তে অনেকটাই স্তম্ভিত।

বিদায়ের সিদ্ধান্তের পর মাশরাফিকে নিয়ে দেয়া আবেগঘন স্ট্যাটাসে মাশরাফিকে হারানোর কষ্টের কথা জানালেন মুশফিকুর রহিম।

স্ট্যাটাসে তিনি জানান, মাশরাফিকে খুব মিস করবেন তিনি।

নিজের অফিশিয়াল ফেসবুক পেজে মুশফিক লেখেন, ‘সব ভালো জিনিসেই শেষ হয়, এটা সম্ভাবত তাদের মধ্যে একটা। ম্যাশকে বাদ দিয়ে বাংলাদেশ দল চিন্তা করা কঠিন, আপনি সত্যিই একজন চ্যাম্পিয়ন। আমি নিশ্চিত প্রত্যেকে গর্ববোধ করে আপনার মত একজনের নেতৃত্বে খেলে। এটা সত্যি সম্মানের। শুধু এইটুকু বলতে চাই, আপনাকে ধন্যবাদ, আমাদের সবসময় অনুপ্রাণিত করার জন্য, আর আপনি সবসময় আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবেন। যতটা না আমরা দুঃখিত, তার চেয়ে টি ২০ জার্সিতে আপনাকে মিস করবো।’

অন্যদিকে মাশরাফিকে শুভকামনা জানিয়ে এক ফেসবুক স্ট্যাটাসে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘মাশরাফি ভাই, আপনাকে প্রথমেই টি ২০-তে সকল অসাধারণ অর্জনের জন্য শুভেচ্ছা। আপনাকে আমরা সবাই মিস করব, বিশেষ করে আমি। আপনি ছিলেন আমার ভাই বন্ধু, যার সঙ্গে আমি সব শেয়ার করতে পারতাম।  আপনি একজন যোদ্ধা, যোগ্য নেতা, অধিনায়ক ও সত্যিকারের চ্যাম্পিয়ন। আমি সত্যিই দুঃখিত কিন্তু এটাই জীবন। আপনি আমাদের দেখিয়েছেন একটা দলকে কীভাবে একটা পরিবার বানানো যায়। আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। সন্দেহ নেই আপনি একজন অসাধারণ মানুষ ও চমৎকার খেলোয়াড়। ম্যাশ আমরা সবাই আপনাকে ভালোবাসি। শ্রদ্ধা কিংবদন্তি।’

২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি ২০ ম্যাচে সেরা হয়েছিলেন মাশরাফি। তখন থেকে নিয়মিত এই ফরম্যাটে খেলে আসছেন ম্যাশ। এখনও পর্যন্ত বাংলাদেশের খেলা ৬৬ টি ২০ ম্যাচের ৫৩টিতেই খেলেছেন তিনি। আর মঙ্গলবারের ম্যাচ দিয়ে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিলেন মাশরাফি। তার নেতৃত্বেই দল সবচেয়ে বেশি টি ২০ জিতেছে।

পূর্ববর্তী নিবন্ধউত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র ছুড়েছে
পরবর্তী নিবন্ধনওগাঁয় গুলিবিদ্ধ হয়ে সন্দেহভাজন ডাকাতের মৃত্যু