শেখ হাসিনা নোবেল পেতে লবিস্ট নিয়োগ করেছেন:রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোবেল পেতে ছুটে বেড়াচ্ছেন বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী নোবেল পেতে অর্থ খরচ করে লবিস্ট নিয়োগ করেছেন।

মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি ইস্যু নিয়ে রিজভী বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের সিনিয়র নেতৃবৃন্দ ও আইনজীবীরা আলোচনায় বসবেন। আলোচনার পর আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানানো হবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে তিনি বলেন, চালের কেজি মিলগেটে ৬০-৬৫ টাকা, পাইকারি বাজারে ৬৫-৬৮ টাকা;আর খুচরা বাজারে সর্বনিম্ন ৬৮-৭০ টাকা। সবজির দাম সর্বনিম্ন ৬০ টাকা। এরই মধ্যে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করা হয়েছে। এসব নিয়ে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফেরার সময় আওয়ামী লীগের পক্ষ থেকে বিমানবন্দরে তাকে সংবর্ধনা দেয়ার ঘোষণার সমালোচনা করে রিজভী বলেন, বিমানবন্দরে তাকে সংবর্ধনা দেয়া হবে। দেশ এখন বিপর্যয়কর অবস্থায় রয়েছে। এ অবস্থায় রাষ্ট্রীয় অর্থ খরচ করে এই সংবর্ধনার আয়োজন করা হচ্ছে।

রোহিঙ্গা প্রত্যাবর্তনের বিষয় নিয়ে মিয়ানমার মন্ত্রীর সঙ্গে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনের যে প্রস্তাব দেয়া হয়েছে, তা সম্পূর্ণ আইওয়াশ মন্তব্য করে তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে জাতিসংঘকে বাদ দিয়ে মিয়ানমারের সঙ্গে এ ধরনের চুক্তি ভাঁওতাবাজি ছাড়া কিছুই নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আজিজুল বারী হেলাল, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্দেহভাজন ১৫০ জন আটক
পরবর্তী নিবন্ধশাহজালালে আমদানি নিষিদ্ধ ওষুধ ও সোনাসহ আটক ১