শাহাবুদ্দিন নাগরী তৃতীয় দফা রিমান্ডে

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
রাজধানীতে ব্যবসায়ী নূরুল ইসলাম হত্যা মামলায় সাবেক কাস্টমস কর্মকর্তা ও কবি শাহাবুদ্দিন নাগরীকে তৃতীয় দফায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক রবিউল আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করেন মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালত।

রবিউল আলম জানান, আগের দেয়া তথ্য যাচাই বাছাইয়ের জন্য তাকে রিমান্ডের আবেদন করা হয়েছিলো। আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে মামলাটি নিউমার্কেট থানা পুলিশ তদন্ত করেছে। ওই সময় এজাহারভুক্ত দুই আসামি সুমি ও তার কথিত বন্ধু শাহাবুদ্দিন নাগরীকে গ্রেফতারের পর তদন্তকারী কর্তকর্তা দু’দফায় ৯ দিনের রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাইসহ পর্যালোচনা করা হচ্ছে। এখন নতুন করে জিজ্ঞাসাবাদে তাদের আগের দেয়া তথ্য মিলিয়ে দেখা হবে। একই সঙ্গে মামলা তদন্তে প্রযুক্তির সহায়তা নেয়া হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল রাতে এলিফ্যান্ট রোডের ডোম-ইনো অ্যাপার্টমেন্টে চার তলার একটি ফ্ল্যাট থেকে নূরুল ইসলামের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।

পরদিন নিউমার্কেট থানায় হত্যা মামলা করেন নিহতের বোন শাহানা রহমান কাজল। মামলায় সুমি, তার বন্ধু কবি শাহাবুদ্দীন নাগরীসহ আরও কয়েকজন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়।

১৭ এপ্রিল রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে শাহাবুদ্দিন নাগরী ও তার গাড়িচালক সেলিমকে গ্রেফতার করে পুলিশ। এর আগেই গ্রেফতার করা হয় সুমিকে।

পরে তাদের আদালতের মাধ্যমে দু’দফায় ৯ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

এরপরেই মামলাটির তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধ৪ বলে ৯২ রান দিয়ে ১০ বছর নিষিদ্ধ!
পরবর্তী নিবন্ধহাওর রক্ষা বাঁধে অনিয়ম : তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত