শালিখায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান ,আটক ৭

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
মাগুরার শালিখায় জঙ্গি সন্দেহে সাতজনকে আটক পুলিশ করেছে গতকাল শুক্রবার রাতে উপজেলার আড়পাড়া বাজারের একটি বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শুক্রবার বিকেলে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারে স্থানীয় জামায়াত নেতা অ্যাডভোকেট ফরিদ আহমেদের তিনতলা বাড়িটিতে অভিযান চালায় পুলিশ। এ সময় বাড়িটি ঘিরে রাখা হয়। পরে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপারকে সঙ্গে নিয়ে রাত সাড়ে ৮টার দিকে শালিখা থানা পুলিশ বাড়িটিতে অভিযান চালায়। এ সময় বাড়ির মালিক অ্যাডভোকেট ফরিদ আহমেদসহ সাতজনকে আটক করা হয়।

পুলিশ আরো জানায়, তিনতলা বাড়িটির দ্বিতীয় তলার একটি ফ্লোর ভাড়া নিয়ে গত বৃহস্পতিবার অজ্ঞাত পরিচয়ের ছয় ব্যক্তি বাক্স পেটরা নিয়ে ওঠে। সেখানে ওঠার পর থেকেই তাদের চলাফেরা সন্দেহজনক হওয়ায় শালিখা থানা পুলিশ শুক্রবার বিকেল থেকেই বাড়িটি ঘিরে রাখে। পরে রাতে ওই বাড়ি থেকে বাড়ির মালিক জামায়াত নেতা ফরিদ আহমেদ এবং জাহাঙ্গীর হোসেন, আনোয়ার হোসেন, জাহিদুল ইসলাম, রবিউল ইসলাম, বাচ্চু, বাশার নামের ছয়জনকে আটক করা হয়। আটককৃতদের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পীরের চর এলাকায়। গ্রেপ্তারের পর পুলিশ তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, আটক ব্যক্তিদের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা রয়েছে কিনা- তা খতিয়ে দেখা হচ্ছে। বাড়ির মালিক জামায়াত নেতা অ্যাডভোকেট ফরিদ আহমেদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি। তিনি জানান, অভিযান চলাকালে বাড়িটি থেকে বিপুল পরিমাণ জঙ্গি বই, বাংলাদেশি টাকার নোটের আকারে কাটা কাগজের ১৪টি বান্ডিল, কিছু ইমিটেশনের গহনা, চার্জার জাতীয় কিছু ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করেছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধখুলনায় ইসলামী শাসনতন্ত্র আন্দোলন নেতাকে গুলি করে হত্যা
পরবর্তী নিবন্ধম্যানচেস্টায় হামলায় আহতদের সঙ্গে আরিয়ানা