লালমনিরহাটে হাসপাতাল থেকে শিশুসহ নারী রোগী উধাও!

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
লালমনিরহাটের আদিতমারীতে হাসপাতাল থেকে শিশুসহ এক নারী রোগী উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার রাতে লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

ওই নারীর নাম নুরবানু (২৮)। তিনি কালীগঞ্জ উপজেলার মালগাড়া বালাটারী এলাকার এনামুল হক রেয়াজুলের স্ত্রী এবং আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের বিভার গ্রামের জয়নাল উদ্দিনের মেয়ে।

জানা গেছে, গত ২২ মার্চ স্বামীর হাতে পাশবিক নির্যাতনের শিকার নুরবানুকে উদ্ধার করে কালীগঞ্জ থানা পুলিশ। পরের দিন তাকে পার্শ্ববতী আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার কোনো এক সময় হাসপাতাল থেকে উধাও হয়ে যান তিনি।

এ ঘটনায় রোববার রাতেই হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. হামজা আদিতমারী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

নুরবানু’র বাবা জয়নালের উদ্দিনের অভিযোগ, নির্যাতনের ঘটনা ভিন্ন খাতে নিতে ও মিথ্যা মামলায় হয়রানি করতে আসামিরাই তার মেয়েকে শিশু সন্তানসহ হাসপাতাল থেকে অপহরণ করেছে।

তিনি আরও জানান, তার জামাতা এনামুল যৌতুকের জন্য প্রায়ই তার মেয়ে নুরবানুকে মারধর ও নির্যাতন করে আসছে।

এ বিষয়ে ডা. হামজা জানান, নুরবানু’র পরিবার রোগীকে পাওয়া যাচ্ছে না বলে জানানোর পর থানায় জিডি করা হয়েছে।

আদিতমারী থানার ওসি হরেশ্বর রায় জানান, নুরবানু নামে এক নারী রোগী হাসপাতাল থেকে নিখোঁজের হওয়ার ঘটনায় জিডি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. আমিরুজ্জামান জানিয়েছেন, প্রায় দিন রোগীরা কর্তব্যরত চিকিৎসকদের না বলেই চলে যায়। সেক্ষেত্রে তাকে পলাতক দেখানো হয়। কিন্তু নুরবানু’র ঘটনাটি ব্যতিক্রম। তাই থানায় জিডি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রিয়াঙ্কার নতুন শখ
পরবর্তী নিবন্ধইন্ডিয়ান আইডলে গায়ক টেন্ডুলকার