লালবাগে বিশৃঙ্খলাকারীদের গ্রেফতারের নির্দেশ কাদেরের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

রাজধানীর লালবাগে যারা বিশৃঙ্খলা করেছে তাদের গ্রেফতারে পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিশৃঙ্খলাকারীদের অতীতেও বিচার হয়েছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কো ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে স্বীকৃতি উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নারীদের বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়নের চাকা সচল হবে না। মহিলারা হবে নির্বাচনের অন্যতম হাতিয়ার। নির্বাচনের জন্য সকলকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা বলেত হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জিং নির্বাচন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা সদস্য সংগ্রহের সময় নতুন মহিলা ভোটারদের গুরুত্ব দিচ্ছি। নাগরিক সমাবেশটি হবে সর্বকালের সেরা সমাবেশ। কবিতা আবৃত্তির মাধ্যমে নাগরিক সমাবেশ শুরু করা হবে। তিনি বলেন, আদালতে হাজিরা দিতে গিয়ে বলেন ন্যায় বিচার পাবেন না। তাহলে আদালতের উপর আপনার বিশ্বাস নাই। আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন। আপনার আত্মপক্ষ বক্তব্য নতুন করে বিশ্ব রেকর্ড হবে। খালেদা জিয়া বিচারকে বিলম্বিত করছেন বলে অভিযোগ করেন কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ কোনো মামলার হস্তক্ষেপ করেনি। ভবিষ্যতেও হস্তক্ষেপ করবে না। আগামী ১৮ই নভেম্বরের নাগরিক সমাবেশে নির্বিশেষে জনমতের প্রতিফলন ঘটবে। যেভাবে চারদিক থেকে সাড়া পাচ্ছি সমাবেশটি একটি জনসমুদ্রে পরিণত হবে। মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলা সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুর সংবাদ পথ চলার ১৮ বছর
পরবর্তী নিবন্ধকমেছে সব ধরনের সবজির দাম