লামায় মিয়ানমার নাগরিক আটক

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বান্দরবানের লামা উপজেলায় হ্লাথোয়াইন মার্মা (৩৫) নামের এক মিয়ানমার নাগরিককে আটক করেছে সেনাবাহিনী।

উপজেলার সরই ইউনিয়নের কম্পনিয়া এলাকার রেথোয়াই পাড়া থেকে শুক্রবার রাতে তাকে আটক করা হয়।

শনিবার দুপুরে আটককৃতকে আদালতের মাধ্যমে বান্দরবান কারাগারে পাঠানো হয়েছে।

হ্লাথোয়াইন মার্মা মিয়ানমারের রাখাইন প্রদেশের চিথুই জেলার কেওযাকতো থানার খগডুক গ্রামের বাসিন্দা মংথেনু মার্মার ছেলে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হ্লাথোয়াইন মার্মা কম্পনিয়া এলাকার রেথোয়াই পাড়া বৌদ্ধ বিহারে ভান্তে পরিচয়ে অবৈধভাবে বসবাস করছেন ; এমন সংবাদের ভিত্তিতে চাম্পাতলী ক্যাম্পের সেনা সদস্যরা শুক্রবার রাত ৯টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে তাকে থানায় সোপর্দ করে সেনাবাহিনী।

স্থানীয়রা জানান, হ্লাথোয়াই মার্মা গত পাঁচ বছর ধরে রেথোয়াই পাড়া বৌদ্ধ বিহারে ভান্তে ও স্থানীয় রেথোয়াই কারবারীর ছেলে পরিচয় দিয়ে বসবাস করে আসছিল। শুধু তাই নয়, তিনি ওই পরিচয়ে সম্প্রতি সময়ে ভোটার হালনাগাদের সময় অবৈধভাবে ভোটার হওয়ারও চেষ্টা করেন। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ভোটার হতে পারেনি।

লামা থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, বৈধ কোনো কাগজপত্র ব্যতিত বাংলাদেশে অনুপ্রবেশ ও অবস্থান করার অভিযোগে আটক হ্লাথোয়াইনের বিরুদ্ধে বিদেশি নাগরিক সম্পর্কিত আইনে মামলা করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধশাকিব খানের ছবিতে সানি লিওন
পরবর্তী নিবন্ধসাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৭৩