রোহিঙ্গাদেরকে নির্দিষ্ট এলাকায় রাখা হবে : স্থানীয় সরকার

পপুলার২৪নিউজ প্রতিবেদক :
রোহিঙ্গাদেরকে নির্দিষ্ট এলাকায় রাখা হবে মন্তব্য করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, রোহিঙ্গাদেরকে বিচ্ছিন্নভাবে থাকতে দেয়া হবে না। তাদেরকে নির্দিষ্ট এলাকায় রাখা হবে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি বলেন, মিয়ানমারে নিপীড়িত হয়ে এদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পাশে সরকার, বিভিন্ন সংস্থা এবং জনগণ যেভাবে দাঁড়িয়েছে, তা বিশ্ববাসীর জন্য নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেছে।আজ কক্সবাজার সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ ও তাদের পুনর্বাসন সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে মঙ্গলবার মন্ত্রী কক্সবাজারে আসেন। ওইদিন বিকেলে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে তিনি ত্রাণ বিতরণ করেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ইতোমধ্যে রোহিঙ্গাদের জন্য দু’হাজার একর জমি অধিগ্রহণ হয়েছে। কিন্তু তা এত লোকের জন্য অপ্রতুল। তাই আরও চার হাজার একর জমির জন্য আবেদন করা হয়েছে। একসঙ্গে লাখ লাখ রোহিঙ্গা শরণার্থী এসে আশ্রয় নিয়েছে। তবুও তাদের ত্রাণ বিতরণে কোনো বিশৃঙ্খলা হচ্ছে না। সবকিছু সুশৃঙ্খলভাবে চলছে।

এ সময় কক্সবাজারের মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী ও অতিরিক্ত সচিব নাসরিন আকতার উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধরসায়নে নোবেল জিতলেন তিন মলিকিউল গবেষক
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ -এর বোর্ড সভা অনুষ্ঠিত