রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
9প্লট কেনায় তথ্য গোপনের অভিযোগে রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কাশেমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত শনিবার রাষ্ট্রপতির আদেশক্রমে ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আসিফ উজ জামান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্তের আদেশ দেয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, রাজশাহী নগরীর পদ্মা আবাসিক এলাকায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়িত ‘মহানন্দা’ প্রকল্পে নিজের নামে প্লট বরাদ্দ নেন আবুল কাশেম। এ নিয়ে অভিযোগের পর গত বছরের ১০ নভেম্বর তার বিরুদ্ধে ব্যক্তিগত শুনানিকালে তিনি দাবি করেন, প্লটটি তার পিতার নামে বরাদ্দ নেয়া হয়েছে। কিন্তু পরবর্তী ফের শুনানিতে নিজের নামে প্লট নেয়ার কথা স্বীকার করেন।

এদিকে, ওই প্লটে তিনি ১০তলা বিশিষ্ট বাড়ি নির্মাণে সরকারের কোনো অনুমতি নেননি।

এসব তথ্য গোপনের দায়ে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগেও ২০১৫ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বৃত্তির ফলাফল জালিয়াতির ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কাশেমকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

বৃত্তির ফল জালিয়াতির অভিযোগে ‘সুশিক্ষা আন্দোলন’ নামের একটি সংগঠনের ব্যানারে অভিভাবকরা আন্দোলন করেন। পরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপ পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সাইফুল ইসলাম অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেন।

ওই তদন্ত প্রতিবেদনের পর জেলা শিক্ষা কর্মকর্তা আবুল কাসেমসহ তৎকালিন বোয়ালিয়া থানা শিক্ষা কর্মকর্তা রাখি চক্রবর্তী ও অফিস সহকারী সোনিয়া রওশনের বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ কেন চাকরি থেকে বরখাস্ত করা হবেনা মর্মে জবাব চাওয়া হয়।

তদন্তের পর গত ৩০ নভেম্বর জেলা শিক্ষা কর্মকর্তা আবুল কাশেমকে প্রত্যাহার করা হলেও কয়েক দিনের মাথায় আবারও তা স্থগিত হয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধসাকিব-হাথুরুসিংহের বাকযুদ্ধ
পরবর্তী নিবন্ধপুলিশের জিজ্ঞাসাবাদের মুখে নেতানিয়াহু