রাজনৈতিক দলের নিবন্ধন বৃহৎ ষড়যন্ত্রের অংশ: রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বিগত জরুরি অবস্থার সময় মইনউদ্দিন-ফখরুদ্দিনরা একটা বৃহৎ ষড়যন্ত্রের অংশ হিসেবে রাজনৈতিক দলের নিবন্ধন প্রথা চালু করেছিল বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে আয়োজিত পাতানো নির্বাচনে বিএনপিকে অংশ নিতে বাধ্য করার ষড়যন্ত্র হয়েছে বলে দাবি করেন এই বিএনপি।

তবে এই ষড়যন্ত্র বাস্তবায়ন করার আর সম্ভব হবে না জানিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগকে সতর্ক করেন তিনি।

শনিবার রাজধানীর পুরানা পল্টনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘‘লিডারশিপ ওয়ার্কশপ’ অনুষ্ঠানে এসব কথা বলেন রিজভী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনি বলেছেন, বিএনপি যদি না আসে নিবন্ধন বাতিল হয়ে যাবে। আরে নিবন্ধন কী? আপনারা যখন ৭৯ ও ৮৬ সালে নির্বাচনে গিয়েছিলেন, কোন নিবন্ধনের ওপরে নির্বাচনে গিয়েছিলেন?

তিনি বলেন, ফখরুদ্দিন-মইনউদ্দিনের সময় নিবন্ধনের নামে ষড়যন্ত্র হয়েছিল বিএনপি প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করতে থাকবে আর আর শেখ হাসিনা আজীবন রাজত্ব করবে।

‘এই সুখ স্বপ্ন ভুলে’ যাওয়ার জন্য ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানান রিজভী।

তিনি বলেন, এই দেশটি ছোট হলেও সাড়ে ১৬ কোটি মানুষকে আপনি নিবন্ধনের ফিতায় বাঁধবেন- সেই সুখ স্বপ্ন কোনোদিন আপনাদের পূরণ হবে না।

তিনি আরো বলেন, যতই ভয় দেখান না কেন বাংলাদেশের মাটিতে আপনারা যুবলীগ-ছাত্রলীগকে দিয়ে প্রশাসনের মধ্যে লোক ঢুকিয়ে নির্বাচনের পুনরাবৃত্তি করতে পারবেন না

রিজভী বলেন, আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই, (আগামী নির্বাচনে) নিরপেক্ষ সরকার হতে হবে, সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে, সেই রকম নিরপেক্ষ সরকারের অধীনে নিশ্চয়ই বিএনপি নির্বাচনে যাবে।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, যুবদলের নুরুল ইসলাম নয়ন প্রমুখ ।

পূর্ববর্তী নিবন্ধকারো আবদার রক্ষার্থে সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না:হাছান মাহমুদ
পরবর্তী নিবন্ধসন্ত্রাসী তালিকায় রাখলে মাশুল গুনতে হবে যুক্তরাষ্ট্রকে