রংপুরে হিন্দুপাড়ায় সংঘর্ষ-অগ্নিসংযোগের ঘটনায় আটক ৩৩

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
রংপুরে ইসলাম ধর্ম ও নবীকে নিয়ে ‘ফেসবুকে’ কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে হিন্দুপাড়ায় সংঘর্ষ, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় ৩৩ জনকে আটক করা হয়েছে।

গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করেছে পুলিশ।

সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার দুপুরে ওই ঘটনার পরই অভিযানে নামে পুলিশ। সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এসব ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এছাড়া অন্য অপরাধীদেরও আটক করা হবে বলে জানান তিনি।

এর আগে রাতে রংপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ মশিউর রহমান রাঙ্গার উপস্থিতিতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, ওই অপ্রীতিকর ঘটনার তদন্তে রংপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মো. রফিকুল ইসলামকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন-রংপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান সাইফ ও রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম।

রংপুরের পাগলাপীর শলেয়া শাহ এলাকার খগেন চন্দ্র রায়ের ছেলে টিটুল চন্দ্র রায় (৪০) রোববার ইসলাম ধর্ম ও নবীকে নিয়ে ‘ফেসবুকে’ কটূক্তি করে প্রচার চালায়।

এ নিয়ে এলাকায় মুসলিম সম্প্রদায়ের লোকজনের মাঝে ক্ষোভ দেখা দেয়। ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার প্রতিবাদে সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে শুক্রবার দুপুরে মুসল্লিরা সমাবেশ করার পর হিন্দুপাড়ায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অর্ধশতাধিক টিয়ার শেল ও ৩০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

এসময় পুলিশ ও মুসল্লিদের সংঘর্ষে সংঘর্ষের সময় হাবিবুর রহমান (২৬) ও সিএনজি চালক হামিদুল ইসলাম (৩০) গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ সময় আরও ৩০ জন আহত হন।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গাদের ফেরাতে সু চির কড়া শর্ত
পরবর্তী নিবন্ধসুইডেনের কাছে হেরে বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কায় ইতালি