রংপুরের পীরগাছায় ৭ শিবিরকর্মী আটক

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
রংপুরের পীরগাছায় নাশকতার পরিকল্পনার অভিযোগে ৭ শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। পরে তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়।
পুলিশের দাবি, বুধবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার অন্নদানগর বাজারে শিবির নেতা এরশাদ হোসেনের মালিকানাধীন চাঁদনী ডেকোরেটরের  ভেতরে একটি গোপন কক্ষে একদল শিবির নেতা নাশকতার পরিকল্পনা করছে বলে সংবাদ পায় পুলিশ।
পরে পীরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশ উপজেলার পঞ্চানন গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে আব্দুর রহমান (১৮), খামার নয়াবাড়ি গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে ইমন মিয়া (১৭) ও এরশাদ মিয়া (৩২), রংনাথ গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সোহেল রানা (১৪), আশরাফ আলীর ছেলে শাকিল মিয়া (১৩), নবু চালুনিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে লাবলু মিয়া (১৫) এবং কাউনিয়া উপজেলার বাজেমজকুর গ্রামের নুরুজ্জামানের ছেলে রিপন মিয়া (১৫)’কে ইসলামী বই-পুস্তকসহ আটক করা হয়।
পীরগাছা থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, আটককৃতরা নিজেদের শিবিরকর্মী বলে জানায়, তারা নাশকতার পরিকল্পনা করছিল।

ওসি জানান, এ ব্যাপারে একটি মামলা রুজু করে আটককৃতদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। বয়স বিবেচনা করে বিজ্ঞ বিচারক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে জেলহাজত অথবা শিশু-কিশোর সংশোধনাগারে পাঠাবেন।

এ ব্যাপারে উপজেলা জামায়াতের সাবেক আমির প্রভাষক মোত্তালিব হোসাইন বলেন, আটককৃতরা জায়মায়াতে ইসলামী বা এর কোনো অঙ্গ সংগঠনের সঙ্গে যুক্ত নেই, তারা স্থানীয় রংনাথ মাদ্রাসার ছাত্র ও ব্যবসায়ী।
স্থানীয় লোকজন জানায়, পুলিশের হাতে আটক শিশু-কিশোররা অন্নদানগর বাজারের একটি কোচিং সেন্টারে ক্লাস করেন। তারা ওই সময় (রাত সাড়ে ৯টা) কোচিংয়ের ক্লাস শেষে চাঁদনী ডেকোরেটরের ভেতরে বসে গল্প করছিলেন। এ সময় পুলিশ তাদের আটক করে।
পূর্ববর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৬৮তম সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধফেসবুক লাইভে এভ্রিল সম্পর্কে যা বললেন পিয়া