যে কোনো উপায়ে হকার উচ্ছেদ করা হবে: সাঈদ খোকন

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

6ডিসিসি এলাকার গুলিস্তান, মতিঝিল ও রমনা এলাকার হকারদের ব্যবসা করার জন্য একটা নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে করপোরেশনের পক্ষ থেকে। সাপ্তাহিক কর্মদিবসের দিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ফুটপাতে দোকান বসাতে পারবে হকাররা। এছাড়া সাপ্তাহিক ছুটির দিনে সকাল থেকে দোকান বসাতে পারবে তারা। কিন্তু এই নিয়ম মানতে রাজি হচ্ছে না হকাররা। সেই সাথে পুনর্বাসন না করে হকার উচ্ছেদ করা যাবে না বলেও আন্দোলন করছেন হকার নেতারা।

হকার উচ্ছেদের প্রতিবাদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাসেম কবীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। সোমবার দুপুরে নগর ভবনে ১০ দফা দাবি জানিয়ে স্মারকলিপি দেয় প্রতিনিধি দলটি।

এদিকে মেয়র সাঈদ খোকন বলেন, সিটি করপোরেশন তাদের সিদ্ধান্তে অনড় থাকবে। যে কোনো উপায়ে সাধারণ মানুষের স্বার্থে ফুটপাত থেকে হকার উচ্ছেদ করা হবে।

অপরদিকে গতকাল রবিবার রাজধানীর গুলিস্তান ও তার আশপাশের সড়ক থেকে হকার উচ্ছেদ ও লুটপাটের প্রতিবাদে আজ সোমবার সকাল ১১টায় নগর ভবন ঘেরাও ও হকারদের অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেছে বেশ কয়েকটি হকার ও শ্রমিক সংগঠন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সমর্থিত হকার্স সংগঠন বাংলাদেশ হকার্স ইউনিয়ন, বাংলাদেশ হকার্স ফেডারেশন ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) এ কর্মসূচি ঘোষণা করে।

পূর্ববর্তী নিবন্ধসিভিও পেট্রোকেমিক্যালের উৎপাদন বন্ধ
পরবর্তী নিবন্ধমনের শহরে ইমরান-অধরা