যাদের পাশে দাঁড়াতে চান ইভানকা

পপুলা২৪নিউজ ডেস্ক :
 মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকার “উইমেন হু ওয়ার্ক” বইটিতে লাখ লাখ নারীর কথা উল্লেখ আছে যারা তাদের ব্যক্তিগত জীবন ও কর্মে সফলতা অর্জন করেছে। মঙ্গলবার প্রকাশিত বইটিতে বলা হয় তার লক্ষ্য হচ্ছে ওই সব সফল নারীদের পাশে দাঁড়ানো।

বইটির ১৯ পৃষ্ঠা পর্যন্ত অপেরাহ উইনফ্রে, কলিং পাওয়েল, মিনডি ক্যালিং,ওয়াল্ট ডিজনিসহ ১৩০ জনের অনুপ্রেরণাকারী উদ্ধৃতি স্থান পেয়েছে। এছাড়া প্রতিটি অধ্যায়ের শুরুতে ফ্যাকাশে গোলাপি কাগজে কৌতুকপূর্ণ উদ্ধৃতি স্থান পেয়েছে।তথ্যসূত্র : সিএনএন

তিনি নভেম্বর ২০১৬ সালে মার্কিন নির্বাচনের আগে থেকে বই লেখা শুরু করেন। ট্রাম্প প্রশাসনে উপদেষ্টা হিসেবে কাজ করা নারীদের তিনি আদর্শ নারী কর্মী হিসেবে উল্লেখ করেন।

বইয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কয়েকটি মন্তব্য স্থান পেয়েছে।

ট্রাম্প বলেন তার সন্তানরা তাদের দাদিকে গ্লাম্মা বলে,ইভানকা একজন দৌঁড়বিদ। ইভানকা একজন কঠোর পরিশ্রমী। ইভানকার স্বামী জারেড কুশনার তাকে মানসিকভাবে সমর্থন করেন।

ইভানকা সবসময় বিভিন্ন কাজ করার জন্য নারীদের উৎসাহিত করেন।

ট্রাম্প বলেন,ইভানকা পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে রিয়েল এস্টেট বিষয়ে পড়াশোনা করেন। এছাড়া সে শিল্প ও ইতিহাস নিয়েও পড়াশোনা করেন। ইভানকা একজন দক্ষ ব্যবসায়ী, সে বই, পত্রিকা,ম্যাগাজিন পড়তে ভালোবাসেন। ইভানকা দেখেশুনে চলতে পছন্দ করেন। তার দৃষ্টিভঙ্গি অনেক প্রসারিত।

তিনি আরো বলেন,ইভানকা এবং জারেড উভয়ে দক্ষ সংগঠক। ইভানকা একজন উৎসব প্রেমী। সে নতুন বছর উদযাপনের জন্য তালিকা তৈরি করেন। ইভানকার স্বামী সকালে হাঁটতে পছন্দ করে। প্রতি রোববার সে হাঁটতে বের হয়। ইভানকা বাগান করতে ভালোবাসে। এছাড়া ট্রাম্প বলেন,ইভানকা স্বামী,সন্তান ও শাশুড়ীর প্রতি খুবই যতশীল।

পূর্ববর্তী নিবন্ধভারতের সঙ্গে কোনো চুক্তিই দেশবিরোধী নয় : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবাবা-মেয়ের আত্মহত্যার ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি