যশোরে প্রতীমা ভাংচুর, আটক ২

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:
যশোরের চৌগাছার হাজরাখানা হরিতলা মন্দিরের কমিটি নিয়ে দু’পক্ষের বিরোধের জেরে প্রতীমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার মধ্যরাতের পর এ ঘটনা ঘটে। শুক্রবার দুপুরে যশোরের জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আটক দুজন হলেন- মন্দির কমিটির সাবেক সভাপতি ঝড়ু হালদার ও মেঘনাদ হালদার।

মন্দির কমিটির সেক্রেটারি সঞ্জিত কুমার পাল জানান, সেখানে ৮০টি সনাতন ধর্মাবলম্বী পরিবার রয়েছে। মন্দিরের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে এরা দুইভাগে বিভক্ত।

বর্তমান কমিটির নেতৃত্বে সপ্তাহের বৃহস্পতিবার এবং সাবেক কমিটির নেতৃত্বে রোববার পূজা-অর্চনা করা হয়।

গত বৃহস্পতিবার রাতে বর্তমান কমিটির লোকজন পূজা-অর্চনা করে বাড়ি চলে গেলে কে বা কারা হরিঠাকুরের প্রতিমার মাথা কেটে নিয়ে যায় এবং অন্য একটি প্রতিমা পাশে উল্টে ফেলে রেখে যায়।

তিনি জানান, কমিটির দ্বন্দ্বে এর আগেও লক্ষণ হালদার নামে এক ব্যক্তির বাড়িতে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটায় ঝড়ু হালদার পক্ষরা।

মন্দির কমিটির সভাপতি অরূপ রায় বলেন, ‘আগের কমিটির লোকেরা কোনো অনুমতি ছাড়াই রোববার পূজা-অর্চনা করে থাকে। বৃহস্পতিবার আমাদের লোকজন পূজা শেষে বাড়ি চলে গেলে কে বা কারা হরিঠাকুরের প্রতিমার মাথা কেটে নিয়ে যায় ও একটি প্রতিমা উল্টে ফেলে রেখে যায়।’

চৌগাছা থানার ওসি এম মসিউর রহমান জানান, কমিটি গঠনের দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ দুজনকে আটক করেছে।

পূর্ববর্তী নিবন্ধ২৩৬ রানের বড় ব্যবধানে জিতল পাকিস্তান
পরবর্তী নিবন্ধইয়াবা খুঁজতে গিয়ে মিলল সোনার বার!