মোরাতা-বেলের নৈপূণ্যে শীর্ষে রিয়াল

পপুলার২৪নিউজ ডেস্ক:
এসপানিওল মানেই রিয়াল মাদ্রিদের গোল উৎসব। তবে শনিবার রাতের খেলায় গোল উৎসব না হলেও জয় পেয়েছে রিয়াল।

বছরের প্রথমবারের মতো ম্যাচে সুযোগ পেয়েই গোল করেন রিয়ালের আলভারো মোরাতা। আর চোট কাটিয়ে ফিরেই গোলের দেখা পান গ্যারেথ বেল।

এই দুই তারকার কল্যাণে ২-০ গোলের জয়ে লা লিগায় শীর্ষস্থানেই রয়েছে রিয়াল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচের ৩২তম মিনিটেই গোল পায় রিয়াল। তবে অফসাইডের কারণে রোনাল্ডোর করা গোলটি বাতিল হয়।

অতিথিদের চাপের মধ্যে রাখা রিয়ালের অপেক্ষার অবসান হয় ৩৩তম মিনিটে। ডান-দিক থেকে ইসকোর ক্রস থেকে হেডে করে গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের স্ট্রাইকার মোরাতা।

মোরাতার গোলের পর বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি হলেও অতিথিদের জালে আর বল জড়াতে পারেনি রিয়াল তারকারা।

ম্যাচের ৭১তম মিনিটে মোরাতার জায়গায় খেলতে নামেন বেল। বেল মাঠে ফেরায় উচ্ছ্বসিত দর্শকদের আনন্দ আরও বেড়ে যায় ৮৩তম মিনিটে। দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

শনিবারের ম্যাচের আগে শেষ চারবারের দেখায় এসপানিওলের জালে ১৮ বার বল পাঠিয়েছে রিয়াল। আর সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালের কাছে টানা ১০ ম্যাচে হেরেছে দলটি।

এই জয়ে ২১ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৪৮।

লা লীগায় কাল জিতেছে রিয়ালের পড়শী অ্যাটলেটিকো মাদ্রিদও। কেভিনের অনবদ্য হ্যাটট্রিকে স্পোর্টিং গিজনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ডিয়েগো সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে মাত্র পাঁচ মিনিটের মধ্যে তিন গোল করেন ফরাসি ফরোয়ার্ড গামেইরো। লা লীগা ইতিহাসের দ্বিতীয় দ্রুততম হ্যাটট্রিক এটি।

এদিকে এফএ কাপে কাল মহাঅঘটনের জন্ম দিয়েছে পঞ্চম বিভাগের দল লিনকন সিটি। প্রিমিয়ার লীগের দল বার্নলেকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে অপেশাদার দলটি। ১৯১৪ সালের পর প্রথম নন-লীগ ক্লাব হিসেবে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠল লিনকন।

এদিন অঘটন ঘটেছে আরেকটি। মিলওয়ালের কাছে ১-০ গোলে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন লেস্টারসিটি।

এ ছাড়া হাদার্সফিল্ডের সঙ্গে গোলশূন্য ড্র করায় আবার রিপ্লে ম্যাচ খেলতে হবে ম্যানসিটিকে। এদিকে বুন্দেস লীগায় কাল হার্থা বার্লিনের সঙ্গে শেষ মুহূর্তের গোলে ১-১ এ ড্র করেছে বায়ার্ন মিউনিখ। আগের দিন স্প্যানিশ লীগে একাদশে ভিন্ন ১১ দেশের খেলোয়াড় মাঠে নামিয়ে ইতিহাস গড়েছে গ্রানাডা। এক ব্যতিক্রমী রেকর্ডের জন্ম দিয়েছে তারা।

পূর্ববর্তী নিবন্ধঅল্পবয়সে ঋতুস্রাবে ওভারিতে সিস্ট
পরবর্তী নিবন্ধবরিশালে দোতলা থেকে পড়ে মিস্ত্রীর মৃত্যু