মূল্য তালিকা না থাকলেই জরিমানা

পপুলার২৪নিউজ ডেস্ক

মূল্য তালিকা না টাঙানোয় রাজধানীর কারওয়ান বাজার ও খিলগাঁওয়ে ১১টি প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
প্রতিষ্ঠানগুলো হলো- খিলগাঁও রেলগেট বাজারের সিরাজ ফ্রুট স্টোর-১, সিরাজ ফ্রুট স্টোর-২, কারওয়ান বাজারের পেঁয়াজ, মরিচ, রসুন, আদার পাইকারি বাজারের মোল্লার আড়ত, আলালের পেঁয়াজের আড়ত, এস কে এন্টারপ্রাইজ, কিচেন মার্কেটের বিসমিল্লাহ ট্রেডার্স, নিউ মানিক জেনারেল স্টোর, নোয়াখালী ভান্ডার, মকবুল স্টোর, রহমত অ্যান্ড সন্স ও রুপালি ট্রেডার্স।
অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা রহমান।
আব্দুল জব্বার মন্ডল বলেন, আজকে খিলগাঁও রেলগেট বাজারের ফলের দোকান, কারওয়ান বাজারের পেঁয়াজ, মরিচ, রসুন,আদার পাইকারি বাজারে এবং কিচেন মার্কেটের ছোলা, চিনি, তেল, ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি বাজারে অভিযান পরিচালনা করা হয়।
এ সময় মূল্য তালিকা না টাঙানোয় দুই বাজারের ১১টি প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে পণ্যের নির্ধারিত মূল্য তালিকা টাঙিয়ে না রাখলে বড় অঙ্কের জরিমানা করা হবে।
আব্দুল জব্বার বলেন, ব্যবসা করতে হলে আইন মানতে হবে। ক্রেতারা সহজে দেখতে পায় এমন জায়গায় মূল্য তালিকা টাঙিয়ে রাখতে হবে। মূল্য তালিকা না থাকলেই গুণতে হবে জরিমানা।

পূর্ববর্তী নিবন্ধদেশে দারিদ্র্যের হার ২১ দশমিক ৮ শতাংশ: বিবিএস
পরবর্তী নিবন্ধএসিআইয়ের অযৌক্তিক ব্যাখ্যা, বিষদ তদন্তে সিআরও’কে দায়িত্ব প্রদান