মুন্সিগঞ্জে সুপারবোর্ড কারখানার আগুন নিয়ন্ত্রণে

জেলা প্রতিনিধি

রাতভর চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে এসেছে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার সুপারবোর্ড কারখানার আগুন। তবে এখনো পুরোপরি আগুন নেভেনি। রোববার (২৪ মার্চ) বিকেল থেকে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও বর্তমানে আগুন নির্বাপনে কাজ করছে ৫টি ইউনিট।

সোমবার (২৫ মার্চ) সকালে ফায়ার সার্ভিসের গজারিয়া ইউনিটের স্টেশন অফিসার রিফাত মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দমকল বাহিনীর অনবরত চেষ্টায় রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন আর আগুন ছড়িয়ে পড়ার আশংকা নেই। তবে বিপুল পরিমাণ পাটকাঠি ও কাঠজাতীয় দাহ্য পদার্থ থাকায় পুরোপুরি নির্বাপন করা যাচ্ছে না আগুন। আগুন নেভাতে আরও সময় প্রয়োজন। পাশের মেঘনা নদী থেকে অনবরত পানি ছোঁড়া হচ্ছে অগ্নিকাণ্ডের স্থলে।

এদিকে ১৯ ঘণ্টাতেও আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায়নি। কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ অনুসন্ধানে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস।

এরই মধ্যে অগ্নিকাণ্ডের বিষয়ে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন। ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার দুপুর দেড়টার দিকে গজারিয়া উপজেলার হোসেন্দি এলাকায় মেঘনা নদীর তীরে সুপারবোর্ড কারখানার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে পুরো গোডাউন জুড়ে। এতে ধসে পড়ে গোডাউনের কাঠামো। খবর পেয়ে মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে একে একে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। আগুন নেভানোর কাজে ৭ জন আহত হলেও বড় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধগাজার তিন হাসপাতালে ইসরায়েলি বাহিনীর অভিযান
পরবর্তী নিবন্ধউত্তর গাজায় সাহায্য সরবরাহে বাধা দিচ্ছে ইসরায়েল :জাতিসংঘ