মুকসুদপুর উপজেলার ছাত্রলীগের সভাপতি বুরহান

 

 

পপুলার২৪নিউজ হায়দার হোসেন মুকসুদপুর গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ছাত্রলীগের সভাপতির পদ থেকে রিফাতুল আলম মুছাকে অব্যাহতি প্রদান করে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা ছাত্রলীগ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৫ জুলাই সম্মেলনের মাধ্যমে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়। সম্মেলনে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা বাংলাদেশ ছাত্রলীগের সাংবিধানিক ও গঠনতন্ত্রিত সাংঘর্ষিক। ফলে সভাপতি রিফাতুল আলম মুছাকে সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। সেই সাথে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করে এক বছরের জন্য মুকসুদপুর উপজেলার ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হল।

কমিটির অন্য সদস্যরা হলেন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সহ-সভাপতি সুমন ঢালী, ইমরান ঢালী ও অসিত বালা, যুগ্ম সাধারন সম্পাদক হাসান মাহমুদ (তানভীর), সাজিদুর রহমান সুজন, নাজমুল হোসন, সাংগঠনিক সম্পাদক মারুফ সাজ্জাদ। এছাড়া নিভেল মাহমুদকে সভাপতি ও সিপন মোল্যাকে সাধারণ সম্পাদক করে মুকসুদপুর পৌর ছাত্রলীগ এবং জব্বারুল আলম মাহফুজকে সভাপতি ও নাঈম কাজীকে সাধারণ সম্পাদক করে সরকারী মুকসুদপুর কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়।

আর আগে গত ২৫ জুলাই মঙ্গলবার মুকসুদপুর ঈদগাহ মাঠে অনুষ্ঠিত উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ। এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেঃ কর্ণেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপি। এসময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সহ-সম্পাদক এ্যাড. উম্মে রাজিয়া কাজল এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওই দিন বিকালে (মঙ্গলবার, ২৫ জুলাই) জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে ভাবরাসুর ইউনিয়নের চেয়ারম্যান রিফাতুল আলম মুছাকে নতুন সভাপতি করে কমিটিম ঘোষনা করে। কমিটিতে সহ-সভাপতি শাওয়ান আশরাফ বুরহান, সুমন মুন্সী, সাজেদুর রহমান সজুন, সাধারণ সম্পাদক মেহেদি হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ তানভির, সাংঠনিক সম্পাদক মারুফ সাজ্জাদেরও নাম ঘোষনা করা হয়।

পরে গত ৩০ জুলাই (রোববার) কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো: দেলোয়ার হোসেন শাহাজাদা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের নতুন কোন কমিটি দেওয়া হয়নি। ওই বিজ্ঞপ্তি আরো বলা হয় ভাবরাসুর ইউনিয়নের চেয়ারম্যান রিফাতুল আলম মুছাকেও সভাপতি করা হয়নি। কমিটি গঠনের পর এমন বিজ্ঞপ্তি দেওয়ায় বিষয়টি নিয়ে মুকসুদপুরসহ গোপালগঞ্জে চাঞ্চল্য ও তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয় নেতাকর্মীদের মাঝে। যা তখন টক অফ দ্যা টাউনে পরিনিত হয়।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ জানান, কোন ইউনিয়নে চেয়ারম্যান ছাত্রলীগের সভাপতি হতে পারবে না। যা ছাত্রলীগের সাংবিধানিক ও গঠনতন্ত্র বিরোধ। যে কারনে রিফাতুল আলম মুছাকে অব্যাহতি প্রদান করে শাওন আশরাফ বুরহানকে সভাপতি করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধমায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে ছাতকে মানববন্ধন
পরবর্তী নিবন্ধগোপালগঞ্জে দূর্গাউৎসক কেন্দ্র করে ১ হাজার ১৫৩ মন্দিরে চলেছে নানা আয়োজন