মিলনমেলায় ঢাবি ইংরেজি বিভাগের প্রাক্তনরা

24পপুলার২৪নিউজ ডেস্ক:

ইংলিশ ডিপার্টমেন্ট অ্যালামনাই সোসাইটির আয়োজনে হাসি-গান-আড্ডায় মেতেছেন ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। অনুষ্ঠান শুরুর সময় বিকাল ৩টা; কিন্তু তার আগেই এসে হাজির হয়েছেন অনেকে। কারণ অপেক্ষার তর সইছিল না, তাছাড়া পথে যানজটে পড়ে যদি দেরি হয়ে যায়। এর ঘণ্টাখানেকের মধ‌্যে হাজির হন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তার আগেই এসে যান কবি মুহম্মদ নূরুল হুদা, নাট‌্যব‌্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা হেদায়েতুল্লাহ আল মামুন, সাংবাদিক সৈয়দ বদরুল আহসানরা। আসার সঙ্গে সঙ্গে আড্ডা, আর সেই আয়োজন করেই রেখেছিলেন আয়োজকরা।

পুনর্মিলনী ঘিরে বর্ণিল আর জাঁকজমকপূর্ণভাবে সাজানো হয়েছে টিএসসি প্রাঙ্গণ, সাবেকদের জন্য আড্ডা-গল্পে সময় পার সুযোগ তৈরি করার কথা জানিয়েছেন আয়োজকরা। ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় থেকেই ইংরেজি বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু হয়। তবে ইংরেজি বিভাগ অ্যালামনাই সোসাইটি যাত্রা শুরু করে ১৯৮৬ সালের ডিসেম্বরে।

আয়োজকরা আশা করছেন, ১৯৪০ এর দশক থেকে শুরু করে সর্বশেষ স্নাতক শেষ করা এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে এ অনুষ্ঠান পরিণত হবে মিলন মেলায়। পুনর্মিলনীর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বক্তৃতা ও স্মৃতিচারণ। এছাড়া টিএসসিতে থাকবে খাবারের আয়োজন।

পূর্ববর্তী নিবন্ধসার্চ কমিটির সবাই যোগ্য: হানিফ
পরবর্তী নিবন্ধসার্চ কমিটির প্রথম বৈঠক আজ