মাহমুদুর রহমানের বিরুদ্ধে আরও দুই মামলা

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
দেশের সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বিরুদ্ধে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মেহেরপুর ও টাঙ্গাইলে মামলা হয়েছে। রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগ এনে আজ মঙ্গলবার মামলা দুটি করা হয়।

টাঙ্গাইল জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে করা মামলার বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান খান সোহেল। আর মেহেরপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেছেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন।

এর আগে কুড়িগ্রাম ও নাটোরেও তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দুটি মামলা হয়।

টাঙ্গাইলে করা মামলার বাদীর আইনজীবী এস আকবর খান জানান, বিচারক আব্দুল্লাহ্ আল মাসুম অভিযোগ আমলে নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

বাদী সাইফুজ্জামান খান বলেন, মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে কটূক্তি এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অস্বীকার করে বক্তব্য দিয়েছেন। এ কারণে তাঁর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তিনি এই মামলা দায়ের করেছেন।

মেহেরপুরের দায়রা জজ আদালতের মুখ্য বিচারিক হাকিম মহিদুজ্জামান তাঁর আদালতে করা মামলাটি আমলে নিয়ে তদন্ত করে পুলিশকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ১ ডিসেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সম্পর্কে কটূক্তি করেন এবং অসত্য বক্তব্য দেন। এ ছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য দেন। একই সঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন–গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করে বলে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধকার ওপর চটেছেন সালমান খান
পরবর্তী নিবন্ধডেমরায় বন্ধুর হাতে বন্ধু খুনের ঘটনায় ৪ জনের মৃত্যুদণ্ড