মালয়েশীয় বিমানে ‘বোমা’ জরুরি অবতরণ

পপুলার২৪নিউজ ডেস্ক :

ঝামেলা যেন মালয়েশিয়া এয়ারলাইন্সের পিছু ছাড়ছেই না। এর মধ্যেই এক ফ্লাইটে ‘বোমা বোমা’ বলে চিৎকাররত এক যাত্রী ককপিটে ঢোকার চেষ্টা করে। কালে সহযাত্রীরা তাকে ধরে ফেলার পর মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ জরুরি অবতরণে বাধ্য হয়। বুধবার রাতে অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর অভিমুখে রওনা হওয়ার অল্প সময় পরই এ ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার জানিয়েছে কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা।

২৫ বছর বয়সী শ্রীলঙ্কার ওই নাগরিককে সিটবেল্ট দিয়ে বেঁধে ফেলার পর উড়োজাহাজটি ফের মেলবোর্নে ফিরে গিয়ে জরুরি অবতরণ করে।   এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো যোগসূত্র নেই বলে ধারণা প্রকাশ করে অস্ট্রেলীয় পুলিশ জানিয়েছে, মানসিক অসুস্থতার কারণে ওই যুবক এ ঘটনা ঘটিয়েছে বলে তারা মনে করছেন। ওই ব্যক্তির বহন করা একটি ডিভাইস, যাকে সে বোমা বলে দাবি করেছিল, একটি ব্লুটুথ স্পিকার ডিভাইস বলে জানিয়েছে পুলিশ।

মালয়েশিয়া এয়ারলাইন্সের ওই ফ্লাইট, এমএইচ১২৮-র যাত্রী আরিফ চৌধুরি জানিয়েছেন, উড্ডয়নের  প্রায় ৩০ মিনিট  পর এক পুরুষ যাত্রী এক নারী কেবিন ক্রুকে আক্রমণ করে, ওই নারী তখন সাহায্য চেয়ে চিৎকার করে। ‘কিছু যাত্রী ও কয়েকজন ক্রু ওই ব্যক্তিকে জাপটে ধরে মেঝেতে চেপে ধরে। আমরা খুব ভাগ্যবান। এই ঘটনা আরো খারাপ হতে পারত,” বলেন আরিফ।

সিটবেল্ট দিয়ে ওই ব্যক্তির হাত বেঁধে ফেলা হয় হয় বলে জানান তিনি। মেলবোর্ন বিমানবন্দরে অবতরণের পর আর্মড পুলিশ উড়োজাহাজটিতে উঠে ওই ব্যক্তিকে তাদের হেফাজতে নিয়ে যায়। মানসিক হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সে একটি টিকিট কিনে উড়োজাহাজটিতে চেপে বসে বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, হুমকি দেওয়া, মিথ্যা বিবৃতি ও একটি উড়োজাহাজের নিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগ এনে ওই ব্যক্তিকে আদালতে হাজির করা হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধঘূর্ণিঝড়ে দুর্গতদের সব ক্ষতি পুষিয়ে দেয়া হবে: সেতুমন্ত্রী
পরবর্তী নিবন্ধঅসামজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে প্রবাসীর স্ত্রীসহ চেয়ারম্যান আটক