মার্কিন নৌবাহিনীর ‘বেপরোয়া’ পদক্ষেপের কঠিন জবাব দেবে উ. কোরিয়া

পপুলার২৪নিউজ ডেস্ক:
কোরীয় উপদ্বীপে মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ মোতায়েনের সিদ্ধান্তের কঠোর নিন্দা জানিয়ে মঙ্গলবার উত্তর কোরিয়া সতর্ক করে বলেছে, তারা যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে।

মার্কিন যুদ্ধবহর কার্ল ভিনসন এ সপ্তাহান্তে অস্ট্রেলিয়া যাওয়ার পরিকল্পনা বাতিল করে উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান হুমকির বিরুদ্ধে শক্তি প্রদর্শনে এ অঞ্চলে চলে আসে।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানায়, ‘এসব যুদ্ধজাহাজ মোতায়েন এটাই প্রমাণ করে, উত্তর কোরিয়ায় আক্রমণ চালানোর জন্য যুক্তরাষ্ট্রের বেপরোয়া পদক্ষেপ চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। এ অঞ্চলে যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ পাঠানোর পর এনিয়ে এই প্রথমবারের মতো মুখ খুললো উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার সরকারি নাম উল্লেখ করে তিনি বলেন, ‘ডিপিআরকে যুক্তরাষ্ট্রের যে কোনো ধরনের হামলা মোকাবেলায় প্রস্তুত রয়েছে।’

রোববার মার্কিন কর্মকর্তারা জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংয়ের লাগাম টেনে ধরতে বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য তার উপদেষ্টাদের নির্দেশ দেন। সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলার ট্রাম্পের নতুন নির্দেশটিও ছিল উত্তর কোরিয়াকে হুঁশিয়ার করে দেয়া।

বেইজিং তার প্রতিবেশী দেশ উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির লাগাম টেনে ধরতে ব্যর্থ হলে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ট্রাম্প এককভাবে পদক্ষেপ নেয়ারও ঘোষণা দেন। খবর বাসসের।

পূর্ববর্তী নিবন্ধশাকিব-অপুর ছেলের মত সন্তান চায় মাহি!
পরবর্তী নিবন্ধকেরানীগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা