মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমার্থক না হয় : র‍্যাব মহাপরিচালক

পপুলার২৪নিউজ,গোপালগঞ্জ প্রতিনিধি:

19“মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমার্থক না হয়ে যায়, সেটা দেখার দায়িত্ব শিক্ষক ও শিক্ষার্থীদের। এখানে পবিত্র কোরানের অপব্যাখ্যা করে যেভাবে একদল জঙ্গি আমাদের ইসলামকে কলুষিত করছে, রক্তাক্ত করছে, সে বিষয়টাও আমাদের ইসলামী শিক্ষায় শিক্ষিতদের খেয়াল রাখতে হবে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসায় ল্যাপটপ ও কম্পিউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

র‍্যাব মহাপরিচালক বলেন, “ইসলাম এখন চ্যালেঞ্জের মুখোমুখি। গোষ্ঠী স্বার্থ ও গোষ্ঠী চিন্তা বাদ দিয়ে আল্লাহকে সবচেয়ে বড় ও ধর্মকে বড় চিন্তা করে আমাদের মধ্যে ঐক্য তৈরি করতে হবে। সেই ঐক্যের মাধ্যমে বিশ্বব্যাপী যে ইসলামের বিরুদ্ধে যড়ষন্ত্র হচ্ছে- তা মোকাবেলা করতে হবে। ” তিনি বলেন, “জঙ্গিবাদ হলো একটি বিজাতীয় ধর্ম। আমাদের দেশের মানুষ হচ্ছে শান্তিপ্রিয়। জঙ্গিরা সড়কে, গাড়িতে, মার্কেটসহ বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে মানুষ মারছে। তাই জঙ্গিদের বিরুদ্ধে আমাদের ঘৃণা বাড়াতে হবে। আমি মনে করি এটা ইসলামের বিরুদ্ধে যড়ষন্ত্র। এটা বৈশ্বিক ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র আমাদের দেশীয় ও আন্তর্জাতিকভাবে মোকাবেলা করতে হবে। ”

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার এস এম এমরান হোসেন ও মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা জালাল উদ্দিন। এ সময় গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, র‍্যাব ৮ এর কমান্ডার কর্নেল আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ‘রাজীব গান্ধী’র আট দিনের রিমান্ড মঞ্জুর
পরবর্তী নিবন্ধবর্তমান সরকারের অধীনেই নির্বাচন : স্থানীয় সরকার মন্ত্রী