মস্কো যাচ্ছে বাহুবলী

পপুলার২৪নিউজ ডেস্ক:

৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে বাহুবলী ছবিটি। ২২ জুন থেকে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।

তাতেই চলচ্চিত্রটি দেখানো হবে। ভারতীয় নির্মাতা এস এস রাজামৌলির চলচ্চিত্র বাহুবলী ২ : দ্য কনক্লুশন এ সুযোগ পাচ্ছে এবার।রুশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, এশিয়া, ইউরোপ ও আমেরিকায় এ ছবি নিয়ে চলছে জোর আলোচনা। মূলত বাজেট, কাস্টিং, দীর্ঘ যুদ্ধের দৃশ্য ও নির্মাণশৈলী ছবির প্রতি দর্শকদের মধ্যে উন্মাদনা সৃষ্টি করেছে। ব্যবসাসফলতা ও দর্শকপ্রিয়তার রেকর্ডের দিক দিয়ে ছবিটি ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নজির সৃষ্টি করেছে। রুশ চলচ্চিত্র সমালোচকেরা বলেন, এসব কারণেই ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে নির্বাচন করা হয়েছে বাহুবলী ২ কে।

এদিকে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো বাংলাদেশি কোনো ছবি মূল প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হতে যাচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি মোস্তফা সরয়ার ফারুকীর ডুব ছবিটি উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনীর জন্য ইতিমধ্যে নির্বাচিত হয়েছে। এর আগে ২০১২ সালে নাসির উদ্দীন ইউসুফ নির্মিত গেরিলা ছবিটি উৎসবে দেখানো হয়েছিল।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব রাশিয়া তথা পূর্ব ইউরোপের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। এ উৎসব প্রথম অনুষ্ঠিত হয় ১৯৩৫ সালে। উৎসবের ৩৯তম আসরের প্রতিযোগিতা বিভাগ ৯টি দেশের ১১টি স্বল্পদৈর্ঘ্য, কাহিনিচিত্র ও প্রামাণ্যচিত্র দিয়ে সাজানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধফিরেই ধামাকা কনীনিকা-অর্জুনের
পরবর্তী নিবন্ধসন্ত্রাস রুখতে কাজ করবে ফেসবুক গোয়েন্দা