ভয়াবহ বায়ুদুষণ : বারবার বন্ধ দিল্লি টেস্ট!

পপুলার২৪নিউজ ডেস্ক:

ভয়াবহ বায়ুদুষণে আক্রান্ত ভারতের রাজধানী। কুয়াশার মতো বিষাক্ত ধোঁয়ায় সয়লাব দিল্লির আকাশ-বাতাস।

এই বায়ুদূষণের কবলে পড়ল ভারত-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় টেস্ট। পরিস্থিতি এতটাই খারাপ যে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হলো ম্যাচ! অস্বাস্থ্যকর ধোঁয়াশায় শ্রীলঙ্কান বোলাররা অসুস্থ হয়ে পড়ায় খেলা চালিয়ে যাওয়া নিয়ে আপত্তি জানান দীনেশ চান্ডিমাল।ইনিংসের ১২৩তম ওভারে লঙ্কান বোলার গামাগে শ্বাসকষ্ট অনুভব করেন। সাথে সাথেই অধিনায়ক চান্ডিমাল কথা বলেন ফিল্ড আম্পায়ার নাইজেল লং ও জোয়েল উইলসনের সঙ্গে। আম্পায়ারদের সঙ্গে দীর্ঘ আলোচনাতেও সমাধান না পেয়ে ম্যাচ রেফারি ডেভিড বুন ডাক্তারদের পরামর্শ নেন। ডাক্তাররা আশ্বস্ত করার পরই খেলা শুরুর নির্দেশ দেন তিনি। অনিচ্ছা সত্ত্বেও খেলা চালিয়ে যেতে বাধ্য হন চান্ডিমালরা।

নতুন করে খেলা শুরু হতে লেগে যায় ১৫ মিনিট সময়। ধারাভাষ্যকাররা বায়ুদূষণের জন্য এই বিরতিকে ‘অক্সিজেন ব্রেক’ নামে অভিহিত করেন।

বিরতির পর খেলা শুরু হলে গামাগে প্রথম বলেই তুলে নেন রবিচন্দ্রন অশ্বিনের উইকেট।  কিন্তু পরের ওভারে বল করতে এসে আবারও শ্বাসকষ্ট অনুভব করেন তিনি।  দ্রুত সময়ের মধ্যে তাকে ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়।শ্রীলঙ্কার বেশির ভাগ ক্রিকেটারই আজ সকাল থেকে মাস্ক লাগিয়ে মাঠে নামেন। তবে মাঠে ডাক্তার ও ফিজিওর আসা-যাওয়া চলতেই থাকে।  ১২৭তম ওভারে লাকমল মাঠ ছাড়েন একই কারণে। শ্রীলঙ্কার টিম ম্যানেজার মাঠে এসে আম্পায়ারদের সঙ্গে কথা বলেন এবং খেলা বন্ধ করার দাবি জানান। মাঠে নামেন ভারতীয় কোচ রবি শাস্ত্রীও। তারপরও চালু রাখা হয়েছে দিল্লি টেস্ট। ৭ উইকেটে ৫৩৬ রানে ভারতের ইনিংস ঘোষণার পর প্রথম ইনিংসে ব্যাট করছে শ্রীলঙ্কা।

পূর্ববর্তী নিবন্ধতত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আর ফিরে আসবে না: হাছান মাহমুদ
পরবর্তী নিবন্ধচিটাগংকে ১০ উইকেটের লজ্জা দিল সিলেট