ভোটার উপস্থিতি কম হলেও পরিবেশ শান্তিপূর্ণ: ইসি রাশেদা

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, ঢাকা-১৭ আসন ও স্থানীয় নির্বাচনগুলোর ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। তবে ঢাকা-১৭ আসনে ভোটার উপস্থিতি কম।

সোমবার (১৭ জুলাই) নির্বাচন ভবনের বেজমেন্টে সিসি ক্যামেরায় চার ঘণ্টার ভোট পর্যবেক্ষণের পর তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, সকালে আমি ঢাকা-১৭ আসনে বনানীর বিদ্যা নিকেতন ভোটকেন্দ্রে গিয়েছিলাম। দু’একটা কক্ষে চালু হয়েছে দেখেছি। আইনশৃঙ্খলা বাহিনী দেখেছি। এক প্রার্থীর এজেন্ট দেখেছি। প্রিজাইডিং অফিসার বলেছেন, বাকি এজেন্টরা চলে আসবেন। ভোটের পরিবেশ ভালো। তেমন কিছু নজরে আসেনি। সিসি ক্যামেরায় অনিয়মের চিত্র দেখিনি। পরিবেশ ভালো আছে। তবে চলে আসার সময় চার পাঁচজন মহিলা সিঁড়িতে দেখলাম, তারা বললেন আমরা এজেন্ট। কাগজ এখনো পাইনি, তাই দাঁড়িয়ে আছি। পেলে যাবো।

এক প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা বলেন, ফোন থাকায় সাংবাদিকদের বের করে দিয়েছেন প্রিজাইডিং অফিসার, এজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে আমি যখন গিয়েছি, তখন কিন্তু অনেক সাংবাদিক ছিলেন।

অন্য এক প্রশ্নের জবাবে এই কমিশনার বলেন, ভোটার উপস্থিতি কম আমরাও দেখেছি। এটার কারণ হতে পারে খুব অল্প সময়ের জন্য নির্বাচন হচ্ছে। অভিজাত এলাকা। সে কারণে ভোটাররা আগ্রহী নাও হতে পারেন। প্রকৃত ঘটনা জানতে পারবো পরে। ভোট পড়ার হার বাড়বে বলে আমরা ধারণা।

ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভুইয়া ভোট বর্জন করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, শেষ পর্যন্ত দেখতে পারতেন। যদি সকালেই ভোট বর্জন করেন তাহলে তো উনি দেখতে পারলেন না শেষ পর্যন্ত কী হলো।

পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের ৭৮টি নির্বাচনের প্রসঙ্গে রাশেদা সুলতানা বলেন, ডিসি, এসপি, রিটার্নিং অফিসারদের সঙ্গে কথা হয়েছে। খুব শন্তিপূর্ণ ভোট হচ্ছে স্থানীয় পর্যায়ে। কত শতাংশ ভোট পড়েছে সেটা এখনো পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধসিলেট স্টেডিয়ামের মাঠকর্মীদের টিভি উপহার দিলো ওয়ালটন
পরবর্তী নিবন্ধজনতা ব্যাংকের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর