ভিসি ন্যায়বিচারের বিষয়ে আশ্বস্ত করেছেন: ভিপি নুর

পপুলার২৪নিউজ প্রতিবেদক:ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, ভিসি আমাদের সব দাবি-দাওয়া মেনে নিয়ে ন্যায়বিচারের বিষয়ে আশ্বস্ত করেছেন।

বুধবার শিক্ষক লাউঞ্জে ঢাবি ভিসি ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক শেষে ভিপি নুর এ কথা বলেন।

তিনি বলেন, ছাত্রদের বিভিন্ন আন্দোলনে ছাত্রলীগের চিহ্নিত কিছু সন্ত্রাসী বারবার হামলা চালিয়েছে। এসব হামলার কোনো বিচার না হওয়ায় তারা বেপরোয়া হয়ে উঠেছে। তাই ভিসির কাছে আমি তাদের বিচারের দাবি জানিয়েছি।

পাশাপাশি প্রত্যেকটি হল থেকে অছাত্র ও বহিরাগত বের করে আবাসিক শিক্ষার্থীদের রুমে তুলে দেয়ার ব্যবস্থা করতে হবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী কোন রুমে থাকে, তার ডেটাবেজ তৈরি করে তা অনলাইনে দিয়ে দেয়া। যাতে আমরা সহজেই বের করতে পারি যে কোন শিক্ষার্থী কোন রুমে থাকেন।

নুর বলেন, আমরা আমাদের দাবি পূরণে সোমবার পর্যন্ত সময় দিয়েছি। ভিসি সোমবারের মধ্যেই আমাদের সব দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন।

সোমবারের মধ্যে আমাদের দাবি পূরণ না হলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানান ভিপি নুর।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাবির শিক্ষক লাউঞ্জে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে ভিপি নুর ছাড়াও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান ও ফারুকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত সোমবার সন্ধ্যায় এক ছাত্রকে পিটিয়ে আহত করার বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন।

গতকাল রাত ৮টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা।

অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারসহ আরও চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দেন ভিপি নূর।

তিনি বলেন, ‘দাবি আদায় করেই এখান থেকে উঠব। যদি দাবি আদায় করতে পারি, তা হলেই শিক্ষার্থীদের মাঝে ফিরে যাব। আর দাবি আদায় করতে না পারলে প্রয়োজনে লাশ হয়ে ফিরব।’

এদিন রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী এসে ভিসির বাসভবনের সামনে থেকে সরে যার যার অবস্থানে ফিরে যেতে অনুরোধ করেন।

পূর্ববর্তী নিবন্ধছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদ আর নেই
পরবর্তী নিবন্ধসাংবাদিক মাহফুজউল্লাহ আইসিইউতে