ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ও আলোচিত দ্বৈরথে কিছুক্ষণের মধ্যেই মাঠে নামবে ভারত ও পাকিস্তান। ক্রিকেটে এই দুই দেশের লড়াই মানেই ভিন্ন আবহ।

বহুদিন পর আইসিসির সবোর্চ্চ কোনো টুর্নামেন্টে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ায় ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থকদের উত্তেজনা তুঙ্গে।

ঐতিহাসিক ওভালে ম্যাচটি শুরু হবে রোববার বিকাল সাড়ে ৩টায়।

বড় ম্যাচের চাপে অবশ্য বেশিরভাগ সময়েই ভেঙে পড়েছে পাকিস্তান। আর বর্তমানে কোহলি-যুবরাজ আর ধাওয়ানরা রয়েছেন ফর্মের তুঙ্গে। যে কারণে লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে ভারত।

তবে মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে পাকিস্তান। এছাড়া দেশটির তরুণ পেসাররা ভালো পারফর্ম করায় এবং তলানি থেকে ফাইনালে ওঠার আত্মবিশ্বাসকে পুঁজি করে ভালো একটা ফাইট দেবার জন্য যে পাকিস্তান প্রস্তুত তা আর বলতে হয় না।

তবে প্র্যাকটিস সেশনে ভারতের সেরা স্পিনার অশ্বীন আঘাত পাওয়ায় ফাইনালে তিনি অনিশ্চিত হয়ে পড়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য তিনি আজ মাঠে নামবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। যে কারণে ভারতের স্কোয়াডে তেমন পরিবর্তন আসার সম্ভাবনা কম।

অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল মিস করা মোহাম্মদ আমির ভারতের বিপক্ষে ফিরছেন দলে। যা পাকিস্তানের পেস অ্যাটাককে আরও শক্তিশালী করবে বলেই মন্তব্য বিশ্লেষকদের। এক্ষেত্রে রুম্মন রইচকে একাদশের বাইরে যেতে হতে পারে।

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ:
আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।

পূর্ববর্তী নিবন্ধ৫৩টি নৌপথ খননের উদ্যোগ নেওয়া হয়েছে: নৌমন্ত্রী
পরবর্তী নিবন্ধওষুধের অনিয়ম প্রতিরোধে কঠোর শাস্তির বিধান রেখে আইন হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী