ভারতে মদের বোতলে নারীদের নাম লেখার পরামর্শ মন্ত্রীর

|পপুলার২৪নিউজ ডেস্ক :
‘মদের বোতলের গায়ে নারীদের নাম লিখুন। তরতরিয়ে বিক্রি বেড়ে যাবে।

‘ অর্থনীতির সমস্ত নিয়ম ভেঙে এমন আজব পরমর্শ দিলেন ভারতের পানিসম্পদ মন্ত্রী গিরিশ মহাজন। কৃষকদের আত্মহত্যা থেকে শুরু করে আর্থিক মন্দা। দেবেন্দ্র ফড়নবীস সরকারের সামনে রয়েছে বিস্তর সমস্যা। এমন পরিস্থিতিতে মহাজনের মন্তব্যে চরম অস্বস্তিতে দল।
সংবাদের শিরোনামে থাকার তাগিদ নেতাদের বরাবরই থাকে। নির্বাচনের আগে ভোটারদের মন পাওয়ার জন্য কোনও কিছুতেই অরুচি নেই তাদের। মুক্তহস্তে প্রতিশ্রুতি দিয়ে যান তারা। তবে ক্ষমতায় এলেই তা পালন করা দূরের কথা, আজব নিদান দিয়ে নিজেদের দায় সারেন নেতারা।

আর্থিক উন্নয়ন ও নারী সুরক্ষার প্রতিশ্রুতি দিয়ে ভারতের ক্ষমতায় এসেছে বিজেপি সরকার।

এবার মদের সঙ্গে নারীদের জড়িয়ে অশালীন মন্তব্য করে বিরোধীদের হাতে অস্ত্র তুলে দিয়েছেন গিরিশ মহাজন। তার মন্তব্য ঘিরে ইতিমধ্যে বয়ে গিয়েছে নিন্দার ঝড়। রবিবার, এক চিনিকলের অনুষ্ঠানে যান মহাজন।
উল্লেখ্য, ওই চিনিকলই ‘মহারাজা’ নামের একটি দেশি মদ তৈরি করে। ওই অনুষ্ঠানে কীভাবে পণ্যের বিক্রি বাড়ানো যায় তা নিয়ে নিজের বিদ্যা জাহির করেন ওই মন্ত্রী। অর্থশাস্ত্রকে সম্পূর্ণ ‘ভুল’ প্রমাণ করে তিনি দাবি করেন, নারীদের নাম মদসহ অন্যান্য পণ্যের নামকরণ করলেই রকেটের গতিতে বাড়বে বিক্রি।

মহাজনের এই মন্তব্যের তীব্র নিন্দা করেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা নবাব মালিক। তার কটূক্তি, এক বোতল ‘মহারাজা’ খেয়েই এমন বয়ান দিয়েছেন ওই বিজেপি মন্ত্রী।

 

পূর্ববর্তী নিবন্ধভারতের নাগরিক না হয়েও তারা বলিউড তারকা
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে জন প্রতিনিধিদের নিয়ে অবহিতকরণ ক্যাম্পইন