ভারতে দা নিয়ে এক করোনা রোগীর তাণ্ডব!

পপুলার২৪নিউজ ডেস্ক: কখনও হাতে ধারালো দা নিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন, আবার কখনও উঠে পড়ছেন গাছে। কখনও আবার ছুটে গিয়ে ঝোপের আড়ালে লুকিয়ে পড়ছেন।

ভারতে এভাবেই এক করোনায় আক্রান্ত রোগী রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৫ ঘণ্টা ধরে এভাবেই পুলিশ, স্বাস্থ্যকর্মী এবং গ্রাম পঞ্চায়েত কর্মীদের সঙ্গে লুকোচুরি খেললেন। শেষ পর্যন্ত তাকে হাসপাতালে নিতে গিয়ে রীতিমতো হয়রানির শিকার হতে হয়েছে তাদের। খবর আনন্দবাজার পত্রিকার।

পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার-২ ব্লকের মহাকালগুঁড়ি গ্রাম পঞ্চায়েতের স্কুলডাঙ্গা এলাকায় ওই ঘটনায় রীতিমতো হইচই পড়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ২১ বছর বয়সী ওই যুবক ২২ মে মহারাষ্ট্র থেকে বাড়ি ফিরেন। জেলার বীরপাড়া এলাকার কোয়ারেন্টিন কেন্দ্রে তাকে রাখা হয়।

২৭ মে তা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। কোয়ারেন্টিন কেন্দ্রে ১৪ দিন থাকার পর ৫ মে তাকে ছেড়ে দেয়া হয়।

রোববার ব্লকের আটজনের সঙ্গে তার রিপোর্টও করোনা পজিটিভ আসে। এর পরেই তাতে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স আসে।

কিন্তু গ্রামে তাকে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স এসেছে দেখেই ক্ষেপে যান ওই যুবক। স্বাস্থ্যকর্মীরা তাকে গাড়িতে উঠতে বললে তিনি তাতে অস্বীকৃতি জানান।

এ সময় পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা তাকে জোর করে গাড়িতে ওঠাতে গেলে ধারালো দা নিয়ে তেড়ে যান। এমনকি পরিবার ও প্রতিবেশীদেরও ওইভাবে তিনি ভয় দেখান।

তার সাফ কথা– হাসপাতালে তিনি যাবেন না। বাড়িতেই তার চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এর পর পুলিশ কর্মীরা জোর করতে থাকলে তিনি ছুটে পালিয়ে কখনও ঝোপের আড়ালে লুকিয়ে পড়েন, আবার কখনও গাছে উঠে পড়েন। রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তার তাণ্ডব চলতে থাকে।

শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অনেক বুঝিয়ে তাকে হাসপাতালে নিয়ে যেতে সক্ষম হন পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা।

তবে ওই যুবক তাদের শর্ত দেন, তাকে নতুন জামা-প্যান্ট দিতে হবে এবং আলাদা ঘরে রেখে চিকিৎসা করাতে হবে। সেই শর্ত মানার পর তিনি হাসপাতালে যেতে রাজি হন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, তাকে তপসিখাতা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শামুকতলা থানার ওসি বিরাজ মুখোপাধ্যায় বলেন, যুবকটি করোনায় আক্রান্ত হয়েছেন জানতে পেরে মানসিক স্থিতি হারিয়ে ফেলেন।

তাকে অনেক বুঝিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আলিপুরদুয়ার-২ ব্লকের এক স্বাস্থ্য আধিকারিক বলেন, রীতিমতো ৫ ঘণ্টা ওইভাবে ধারালো অস্ত্র নিয়ে ঘুরে বেড়ানোয় আমরা আতঙ্কিত হয়ে পড়ি। তবে পুলিশ থাকায় রক্ষা।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় মারা গেলেন বিএনপি নেতা আহসান উল্লাহ
পরবর্তী নিবন্ধনাটোরে মোটরসাইকেলের ধাক্কায় ব্যবসায়ী নিহত