ভারতের সামনে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

পপুলার২৪নিউজ ডেস্ক:
তৃতীয় টেস্টে স্বাগতিক ভারতের সামনে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে স্টিভেন স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া সেঞ্চুরিতে ৪৫১ রান করেছে সফরকারীরা।

দলের পক্ষে স্মিথ ১৭৮, ম্যাক্সওয়েল ১০৪ এবং ম্যাট রেনশো ৪৪ রান করেন।

ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৫টি, উমেশ যাদব ৩টি এবং রবিচন্দন অশ্বিন ১টি উইকেট লাভ করেন।

বৃহস্পতিবার রাঁচিতে টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া।

ওপেনিং জুটিতে ৫০ রান তোলেন ডেভিড ওয়ার্নার এবং ম্যাট রেনশো।

এরপর ওয়ার্নার ১৯ রান করে রবীন্দ্র জাদেজার বলে সাজঘরে ফেরেন। ওয়ার্নারের পর ৪৪ রান করে উমেশ যাদবের শিকারে পরিণত হন রেনশো।

রেনশোর পর শন মার্শ মাত্র ২ রান করে রবিচন্দন অশ্বিনের বলে আউট হলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। তবে দলকে বিপদ থেকে টেনে তোলেন অধিনায়ক স্মিথ ও পিটার হ্যান্ডসকম্ব। তাদের জুটিতে আসে ৫১ রান।

এরপর ১৯ রান করা হ্যান্ডসকম্বকে ফেরান যাদব। ১৪০ রানেই ৪ উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। এরপর মাঠে নামেন তিন বছর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা পাওয়া ম্যাক্সওয়েল।

স্মিথের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান এ ডানহাতি ব্যাটসম্যান। ম্যাক্সওয়েল তুলে নেন নিজের ক্যারিয়ারের প্রথম ফিফটি।

৪ উইকেটে ২৯৯ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। এদিন নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ম্যাক্সওয়েল। সেঞ্চুরির পরই জাদেজার বলে সাজঘরে ফেরেন ম্যাক্সওয়েল। তিনি ১০৪ রান করেন।

ম্যাক্সওয়েল আউট হলে আর কেউ নিজেকে মেলে ধরতে পারেননি। তবে একপাশ আগলে রেখে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান স্মিথ। ম্যাক্সওয়েলের পর ৩৭ রান করে জাদেজার বলে সাজঘরে ফেরেন ম্যাথু ওয়েড। এরপরই ০ রান করে জাদেজার বলে প্যাভিলিয়নে ফেরেন পেট কামিন্স।

এরপর স্টিভ ও’কিফে ভালোই সঙ্গ দেন স্মিথকে। ও’কিফে ২৫ রান করে যাদবের বলে আউট হন। এরপর নাথান লায়ন ১ রান করে জাদেজার বলে আউট হন। শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউট হন হ্যাজলউড।

তবে ১৭৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক স্মিথ।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে ছাড়া পরিবার?
পরবর্তী নিবন্ধতাজমহলকে উড়িয়ে দেওয়ার হুমকি