ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি রক্ত দিয়ে প্রতিহত হবে: রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক :
ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করা হলে দেশের বর্তমান প্রধানমন্ত্রী আরেকটি ইনক্রিমেন্ট পাবেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। কারণ হিসেবে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি যাদের কাছে চাকরি করছেন তাদের কাছেই প্রতিরক্ষা চুক্তি করছেন। কিন্তু দেশের মানুষ যে এই চুক্তির বিরুদ্ধে তা ভারতের কানে পৌঁছালেও আপনার কানে ঢুকছে না।
বুধবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মহিলা দল ৪৬তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই আলোচনার সভার আয়োজন করে।

ভারতের সৈনরা বাংলাদেশে ঢুকতে পারে সেই চুক্তিই শেখ হাসিনা গোপনে করছে বলেও জানান রিজভী। তিনি বলেন, প্রতিরক্ষা চুক্তির মাধ্যমে বাংলাদেশের নিরাপত্তা ভারতের কাছে ইজারা দেওয়া হবে। এই চুক্তির মাধ্যমে বাংলাদেশের কোনো লাভ হবে না। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, শেখ হাসিনা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিক্রি করে দিলে আপনি জনগণের ধিক্কিত হবেন।
জঙ্গিবাদের কথা উল্লেখ করে রিজভী বলেন, প্রতিটি জঙ্গী বিষয়ে খবর নিয়ে দেখেন সবাই আওয়ামী লীগের। আওয়ামী লীগে রাজাকার পাবেন, জঙ্গী পাবেন, গণতন্ত্র বিরোধী পাবেন। কারণ তারা এসবের উৎপাদনের রাজনীতি করেন।
সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সভাপতি নুরে আরা সাফা, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধব্যাংকিং নিয়ন্ত্রণব্যবস্থায় বড় পরিবর্তন আনছেন ট্রাম্প
পরবর্তী নিবন্ধমোদি-হাসিনার বৈঠকে থাকছেন মমতা