ভারতের বিদ্রোহী জওয়ান বাহাদুরের খোঁজ মিলছে না

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিদ্রোহী বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের খোঁজ মিলছে না বলে জানিয়েছে তার পরিবার।

বিএসএফের ঊর্ধ্বতন কর্তাদের বিরুদ্ধে তোপ দেগে বুধবার ওই জওয়ানের পরিবার অভিযোগ করেন, তেজ বাহাদুরের সঙ্গে পরিবারের যোগাযোগ পুরোপুরি ছিন্ন। বিগত কয়েক দিন ধরে অনেক চেষ্টা তদবির করেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি। খবর এই সময় ইন্ডিয়া টাইমসের।

যাদবের শ্যালক সাংবাদিকদের জানান, ফোনে শেষবার আমার বোনের সঙ্গে কথা হওয়ার সময়ই যাদব জানিয়েছিলেন, তাকে অপরিচিত জায়গায় নিয়ে যাচ্ছেন বিএসএফ আধিকারিকরা। এরপর আর পরিবারের কারও সঙ্গে কথা হয়নি। ফলে, যাদবকে নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে তার পরিবার। বিএসএফ কর্তাদের এই নিষ্ক্রিয়তায়, এবার আদালতের শরণাপন্ন হতে চলেছে পরিবার। হেবিয়াস কর্পাস পিটিশন দায়েরের প্রস্তুতি নিচ্ছেন তার স্ত্রী।

যাদবের পরিবারের আরও অভিযোগ, বিষয়টি নিয়ে বিএসএফ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার চেষ্টা করেও তারা ব্যর্থ হয়েছেন। এমনকি চিঠিরও জবাব দেননি তারা।

উল্লেখ্য, নিম্নমানের খাবার নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ছবি পোস্ট করে বিএসএফ কর্তাদের বিরাগভাজন হন তেজ বাহাদুর যাদব। দ্রুত ভাইরাল হয়ে ছড়িয়ে পড়া এই ছবির জন্য পাক রেঞ্জার্সের জওয়ানরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের খিল্লি করতেও শুরু করে। গোটা ঘটনার জেরে খোদ প্রধানমন্ত্রীর দফতর থেকে অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়।

যাদবের স্ত্রীর অভিযোগ, এর পরেই অফিসাররা তার স্বামীর সঙ্গে দুর্ব্যবহার করতে থাকেন। ছুটি বাতিল করে দেওয়া হয়। এমনকি ভিআরএস নেওয়ার আর্জিও খারিজ হয়ে যায়। শুরু হয় শারীরিক ও মানসিক নির্যাতন।

তবে বিএসএফ কর্তৃপক্ষ এসব অভিযোগ নাকচ করে দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধখাদ্যে বিষক্রিয়ায় একই পরিবারের ১২ জন হাসপাতালে
পরবর্তী নিবন্ধটেকনাফে ৭ লাখ পিস ইয়াবা উদ্ধার