ভাইয়ের বিরোধ মেটাতে গিয়ে যুবক খুন

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:

18ছোট ভাইয়ের সঙ্গে বখাটেদের বিরোধ মেটাতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে খুন হয়েছেন বড় ভাই মাহাবুবুর রহমান (২২)। গতকাল বৃহস্পতিবার রাতে পটুয়াখালী শহরের নিউ মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত মাহাবুব শহরের দক্ষিণ সবুজবাগ এলাকার ইউসুফ আলী প্যাদার বড় ছেলে। তিনি পটুয়াখালীর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র ছিলেন।

নিহত মাহাবুবের ছোট ভাই মাহফুজুর রহমান (১৯) জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে পটুয়াখালীর শেখ রাসেল শিশু পার্কে বিজয় মেলায় ঘুরতে যান তিনি। এ সময় শহরের জৈনকাঠি এলাকার আল-আমিন দলবল নিয়ে তাঁর কাছে নেশার জন্য টাকা দাবি করে। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়।

ছোট ভাইয়ের সঙ্গে বিরোধের খবর পেয়ে সেটি মীমাংসার জন্য মাহাবুব মুঠোফোনে আল-আমিনের সঙ্গে যোগাযোগ করলে নিউ মার্কেট এলাকায় যেতে বলে। রাত সাড়ে ১০টার দিকে মাহফুজের বন্ধু কাওসার ও ইমনকে নিয়ে নিউমার্কেট এলাকায় যান মাহাবুব।

প্রত্যক্ষদর্শী কাওসার জানান, তাঁরা নিউ মার্কেট এলাকায় পৌঁছালে আল-আমিন দলবল নিয়ে তাঁদের ওপর হামলা চালায়। এ সময় তাঁরা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে হামলাকারীরা মাহাবুবকে দা দিয়ে কোপাতে থাকলে মাহাবুব মাটিতে লুটিয়ে পরে। এর পরপরই হামলাকারীরা পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় মাহাবুবকে প্রথমে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকেরা তাঁকে বরিশাল পাঠানোর জন্য বলেন। রাতেই মাহাবুবকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মাহাবুবের মরদেহের সুরতহাল শেষে সদর থানার উপপরিদর্শক (এসআই) মিজান জানান, মাহাবুবের ডান হাতে ধারালো অস্ত্রের তিনটি কোপ ও ঘাড়ে একটি কোপের চিহ্ন রয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তারিকুজ্জামান বলেন, কি কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে পুলিশ তা উদ্‌ঘাটনে তদন্ত শুরু করেছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে, মাহাবুবকে হত্যার ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী আজ সকাল সাড়ে ১০টার দিকে নিউ মার্কেট এলাকায় বিক্ষোভ করেছে।

মাহাবুব হত্যাকাণ্ডে অভিযুক্ত আল-আমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

পূর্ববর্তী নিবন্ধবিরোধী মতকে দমন-পীড়ন, সরকারের কঠোর সমালোচনায় এইচআরডব্লিউ
পরবর্তী নিবন্ধবাজারে গ্যালাক্সি এস ৭ এজের নতুন সংস্করণ