বেইলি ব্রিজ ভেঙে দিনাজপুরের সাথে দুই উপজেলার যোগাযোগ বন্ধ

পপুলার২৪নিউজ ডেস্ক :

বেইলি ব্রিজ ভেঙে দিনাজপুরের সাথে দুই উপজেলার যোগাযোগ বন্ধ

মালবাহী ট্রাক চলাচলের ফলে দিনাজপুর-চিরিরবন্দর-পার্বতীপুর সড়কের কাঁকড়া নদীর উপর স্থাপিত বেইলি ব্রিজের কিছু অংশ ভেঙে পড়ায় দুই উপজেলার সাথে জেলা শহরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিশেষ ব্যবস্থায় হালকা যান চলাচল করছে বলে সড়ক ও জনপথ বিভাগ জানায়।

আঞ্চলিক এ সড়ক পথে পার্বতীপুর-চিরিরবন্দর উপজেলায় জরুরি পণ্য ও যাত্রী পরিবহন বিপর্যয়ের মুখে পড়েছে। দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুরুজ মিয়া জানান, ভারী যানবাহন চলাচলের কারণে পার্বতীপুর-দিনাজপুর সড়কের কাঁকড়া নদীর ১৫০মিটার দীর্ঘ বেইলি ব্রিজের কয়েকটি ‘ট্রান্জাম’ ড্যামেজ হয়ে নদীতে পড়ে যাওয়ায় রবিবার রাত ৮টা থেকে এ পথে বাস ও ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে বিশেষ ব্যবস্থায় হালকা যানবাহন চলাচল করছে বলে তিনি দাবি করেন।
তিনি জানান, ইতিমধ্যে বগুড়া থেকে পুরনো বেইলী ব্রিজের স্পেয়ার ট্রান্জাম সংগ্রহের চেষ্টা চলছে। সেতু মেরামতের জন্য সিরাজগঞ্জ থেকে বে-সরকারী প্রতিষ্ঠানের কয়েকজন টেকনিশিয়ান ঘটনাস্থলে এসে পৌছেছেন। মালামাল এলেই সেতু মেরামতের কাজ শুরু করা হবে। তারপরও আগামী দুই তিন দিনের আগে এ পথে যানবাহন চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভবনা কম।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
পরবর্তী নিবন্ধস্বাধীনতার দীর্ঘ সময় পর বীরাঙ্গনা খঞ্জনীকে ভাতা প্রদান