বিয়ে পণ্ড হওয়ায়র ধর্ষিতার আত্মহত্যার চেষ্টা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
সিরাজগঞ্জের বেলকুচিতে বিয়ের প্রলোভনে এক কিশোরীকে ধর্ষণ প্রতিবেশী এক কিশোর।

পরে বিষয়টি জানাজানি হলে গ্রাম্য মাতব্বররা বিয়ের প্রস্তুতি নিলেও উভয়ের বয়স কম হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের হস্তক্ষেপে বিয়ে পণ্ড হয়ে যায়। এদিকে বিয়ে না দেয়ায় শুক্রবার রাতে আত্মহত্যার চেষ্টা করে ওই কিশোরী।

স্থানীয়রা জানায়, বেলকুচি উপজেলার দৌলতপুর সামান্যপাড়ার ওই কিশোরীর (১৬) সঙ্গে প্রতিবেশী আব্দুল ফরিদের ছেলে ধুকুরিয়াবেড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র আব্দুর রহিমের (১৫) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

তাদের বাড়ি পাশাপাশি হওয়ায় অবাধে যাতায়াত ছিল উভয়ের বাড়িতে। এরই এক পর্যায়ে রহিম বিয়ের প্রলোভন দিয়ে ওই কিশোরীর সঙ্গে দৈহিক সম্পর্ক গড়ে তোলে।

বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার সকালে ওই কিশোরী বিয়ের দাবিতে রহিমের বাড়িতে অবস্থান নেয়। পরে শুক্রবার রাতে গ্রাম্য সালিশে উভয়ের মধ্যে বিয়ে দেয়ার কথা পাকাপাকি হয়।

এদিকে বাল্যবিয়ে হচ্ছে এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল হাসান ও থানার পরিদর্শক (তদন্ত) লাইছুর রহমান সংগীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল গিয়ে বিয়ে বন্ধ করে দেন।

এ বিষয়ে ওই কিশোরীর মা জানান, প্রায় ৪ বছর আগে তার স্বামী মারা যাওয়ার পর থেকে অভাবের সংসারে ৬ সন্তান নিয়ে খুব কষ্টে দিনাতিপাত করে আসছেন।

অন্যের বাড়িতে কাজ করে তিনি সংসার চালান। তার অনুপস্থিতিতে বিয়ের প্রলোভন দিয়ে তার মেয়ের সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে রহিম।

বিষয়টি জানাজানি হলে মাতব্বররা বিয়ের ব্যবস্থা করে। পরে প্রশাসনের লোকজন এসে বিয়ের বয়স না হওয়ায় বিয়ে বন্ধ দেন।

এতে ক্ষোভ ও অভিমানে তার মেয়ে রাতে আত্মহত্যার চেষ্টা করে। সারারাত জেগে তিনি মেয়েকে পাহাড়া দিয়েছেন বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধকুষ্টিয়ায় সহপাঠীর ব্যাটের আঘাতে মাদ্রাসাছাত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধফরিদপুরে ইয়াবাসহ আটক ১