বিয়ে করছেন পুতিনের প্রাক্তন স্ত্রী!

পপুলার২৪নিউজ ডেস্ক:

কেজিবির গোয়েন্দা থাকার সময় কর্মসূত্রে ভ্লাদিমির পুতিন যখন পূর্ব জার্মানিতে ছিলেন তখনই ১৯৮৩ সালে বিয়ে করেন ল্যুডমিলাকে। তারপর তিরিশটা বছর কেটেছে। সোভিয়েত ইউনিয়ন ভেঙেছে। পুতিন দেশে ফিরেছেন সস্ত্রীক। রাজনীতিতে জাঁকিয়ে বসেছেন। সে দিনের গোয়েন্দা হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট। আর তাদের বিয়েটাও ভেঙেছে ঠিক ৩০ বছর পরে ২০১৩ সালে।

বিয়ে ভাঙার পরে ল্যুডমিলা একটি মঠে আশ্রয় নেন বলে জানায় রুশ সংবাদমাধ্যম। পরের চারবছর প্রায় দেখাই যায়নি তাকে। সেই ল্যুডমিলাই হঠাৎ খবরে।

একটি সংবাদ সংস্থার দাবি, পুরনো বন্ধু আর্থার ওকেরেটনিকে সম্ভবত বিয়ে করেছেন প্রাক্তন রুশ ফার্স্ট লেডি। কারণ কাগজপত্র বলছে, তিনি আর্থারের পদবি নিয়েছেন। সম্প্রতি লন্ডনের হিথরো বিমানবন্দরে দু’জনের একসঙ্গে তোলা একটি ছবিও প্রকাশ্যে এসেছে। তবে এ নিয়ে সংবাদ সংস্থার তরফে প্রশ্ন করা হলে আর্থার হ্যাঁ-না কিছুই বলেননি।

ল্যুডমিলার বয়স এখন ৫৮। আর্থারের ৩৭। এও শোনা যাচ্ছে, দক্ষিণ ফ্রান্সের বিয়ারিটৎজ-এ প্রায় ৭০ লক্ষ ইউরো দিয়ে দু’জনে একটা ছোটখাটো প্রাসাদ কিনেছেন। সেই বাড়ি এখন মেরামত হচ্ছে। কাজ শেষ হলেই নাকি সেখানে উঠে যাবেন আর্থার-ল্যুডমিলা।

আশ্চর্য হল, একই রকম একটা চর্চা এই মুহূর্তে চলছে পুতিনকে ঘিরেও। ৬৫ বছরের রুশ প্রেসিডেন্টের সঙ্গে নাকি সম্পর্ক গড়ে উঠেছে অলিম্পিয়ান জিমন্যাস্ট, ৩০ বছরের আলিনা কাবায়েভার। যিনি পুতিন-ল্যুডমিলার বড় মেয়ের সমবয়সি।

পূর্ববর্তী নিবন্ধওয়াশিংটনেই স্থায়ী হচ্ছেন ওবামা পরিবার
পরবর্তী নিবন্ধফের একসঙ্গে শাহরুখ, ক্যাটরিনা, আনুশকা