বিরোধীতার রাজনীতি থেকে বিএনপি বের হয়ে আসতে পারেনি: কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধীতার রাজনীতি থেকে বিএনপি এখনও বের হয়ে আসতে পারেনি।

তিনি বলেন, বিএনপি ভিশনের বিপরিতে ভিশন ঘোষণা করেছে। তারপরও বলবো বিএনপি যদি আওয়ামী লীগের ভিশন অনুসরণ করে রাজনীতি করে, তাহলে বুঝে নেব বিএনপি নেতিবাচক রাজনীতির ধারা থেকে বেরিয়ে ইতিবাচক পথে এসেছে।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সভায় সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এবং ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বক্তব্য রাখেন।

‘ভিশন-২০৩০ ঘোষণার পর বিএনপি ঘুরে দাড়িয়েছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি এমন ঘুরে দাঁড়িয়েছে, যে নিজেরা নিজেদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা নিজেরা নিজেদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। সরকারের বিরুদ্ধে নয়।

‘ভিশন ঘোষণার পর বিএনপি চাঙ্গা হয়েছে’ ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এমন চাঙ্গা হয়েছে যে, এখন নিজেরা নিজেদের ঠেকাচ্ছে। ঘরের ভিতর ধাওয়া-পালটা ধাওয়া, ঘরের বাহিরের ধাওয়া- পাল্টা ধাওয়া শুরু হয়েছে। কোথাও কোন সভা সমাবেশ করতে গেলেই কেন্দ্রীয় নেতাদের সামনেই চেয়ার ছুড়াছুড়ি, মারামরি শুরু হয়ে যাচ্ছে। এটাই বিএনপির চাঙ্গা হওয়ার নমুনা।

পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হলে দ্বিতীয় পদ্মা সেতুর কাজ (পাটুরিয়া-দৌলতদিয়া) শুরু করা হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এই সেতু নির্মানেরও দাবী আছে। আমরাও চাই এই সেতুনির্মান করতে। পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলেই এই সেতুর নির্মাণ করা শুরু করা হবে। সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের উন্নয়ন সম্ভব নয়। এর জন্য আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আসতে হবে।

পূর্ববর্তী নিবন্ধএফবিসিসিআই’র নেতৃত্বে মহিউদ্দিন-ফাহিম-মুনতাকিম
পরবর্তী নিবন্ধসাইবার হামলা থেকে রক্ষা পেতে আইসিটি বিভাগের নির্দেশনা