বিনিশার আত্মহত্যার নেপথ্যের কারণ জানতে চায় নেপাল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

রাজধানীর ভাটারাস্থ পাইওনিয়ার ডেন্টাল মেডিকেল কলেজের ২২তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী নেপালি শিক্ষার্থী বিনিশা শাহ (২০) স্বপ্রণোদিতভাবে আত্মহত্যা করেছেন নাকি আত্মহত্যায় প্ররোচনা ছিল তা জানতে চেয়েছে নেপাল। বিষয়টি গুরুত্ব দিয়ে অধিকতর তদন্ত করার জন্য ইতোমধ্যে নেপাল দূতাবাস বাংলাদেশ পুলিশের ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছে।

রোববার নেপাল দূতাবাস থেকে ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) এ চিঠি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশে অবস্থানরত নেপালি দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি দিলি আচারে।

সন্ধ্যায় যোগাযোগ করা হলে দিলি আচারে বলেন, বিনিশার ভাই আমাদের কাছে অভিযোগ করেছেন, তার বোনের আত্মহত্যার পেছনে দৃশ্যমান কোনো কারণ নেই। পারিবারিক কোনো সমস্যাও ছিল না। ডেন্টাল কলেজে পড়তে এসে অন্য কোনো কারণ যুক্ত হয়েছে কিনা বা তাকে আত্মহত্যায় কেউ প্ররোচনা দিয়েছে কিনা তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বিনিশা মেধাবী। তার আত্মহত্যার বিষয়টি আমাদের হতাশ করেছে। বিনিশা ঠিক কী কারণে আত্মহত্যা করেছেন তা জানা দরকার। তার আত্মহত্যায় অন্য কেউ বা কারো কোনো প্ররোচনা ছিল কিনা তা খতিয়ে দেখতে ডিএমপিকে অফিসিয়ালি চিঠি দিয়ে অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, পরিবার ও সহপাঠীদের দাবিতে আমরা সিসিটিভ ফুটেজও দেখেছি। তবে সিটিটিভি ফুটেজ সম্পর্কে তদন্তকারী সংস্থারা ভালো বলতে পারবেন।

বিনিশা শাহের মরদেহ দেশে পাঠানো ব্যাপারে তিনি বলেন, সকালে ভাই নরেন্দ শাহ বিনিশার মরদেহ গ্রহণ করেছেন। আজ সন্ধ্যায় নেপাল দূতাবাসের উদ্যোগে ঢাকা থেকে কাঠমান্ডু তার মরদেহ পাঠানো হয়। বিরাটনগরে তার সৎকার হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার পরীক্ষা চলাকালীন সময়ে হল থেকে বেরিয়ে হোস্টেলে গিয়ে আত্মহত্যা করেন কলেজটির নেপালি শিক্ষার্থী বিনিশা শাহ। পরে তার স্বদেশী রুমমেট রোখসা কক্ষে ফিরে দেখেন রুম ভেতর থেকে বন্ধ। অনেক চেষ্টার পর বিকল্প চাবি দিয়ে দরজা খুলে দেখেন বিনিশা রশিতে ঝুলছেন।

খবর পেয়ে ওই দিন দুপুর পৌনে ২টার দিকে ভাটারা থানাধীন পাইওনিয়ার ডেন্টাল কলেজের হোস্টেল রুম থেকে বিনিশার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই দিন রাতেই বিনিশার মৃত্যুর ঘটনায় ভাটারা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে পুলিশ। ঘটনার পর পুলিশ জানায়, বিনিশা আত্মহত্যা করেছেন।জাগো নিউজ

পূর্ববর্তী নিবন্ধআত্মসমর্পণ করে জামিন পেলেন পুলিশ সুপার সুভাষ
পরবর্তী নিবন্ধ‘গনতান্ত্রীক সরকার প্রতিষ্ঠায় দেশবাসী এখন বিএনপির পতাকা তলে ঐক্যবদ্ধ’