বিএনপির কর্মসূচির অনুমতি ছিল না: ডিসি জসিম

নিজস্ব প্রতিবেদক

বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা মিছিল প্রসঙ্গে ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসিম উদ্দিন বলেছেন, ঢাকা মহানগরের কোথাও মিছিল বা সমাবেশ করতে হলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি নিতে হয়। তাদের (বিএনপির) পূর্বের কোনো অনুমতি নেওয়া ছিল না।

তিনি বলেন, তাদের অনুমতি থাকলে আমরা তাদের নিরাপত্তা দিতাম। যাদের আটক করা হয়েছে, যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল সোয়া ৩টায় রাজধানী মিরপুর-৬ নম্বর সেকশন কেন্দ্রীয় জামে মসজিদ মাদরাসায়ে দারুল উলূম কমপ্লেক্সের সামনের রাস্তায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিসি জসিম উদ্দিন এসব কথা বলেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, যদি কেউ সাধারণ নাগরিকের শান্তি-শৃঙ্খলায় বিঘ্ন ঘটায়, কোনো নাশকতা করার চেষ্টা করে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া আমাদের দায়িত্ব। আইনশৃঙ্খলায় যাতে বিঘ্ন না ঘটে, তার প্রেক্ষিতে নৈরাজ্য বা উস্কানিমূলক কর্মকাণ্ড করার চেষ্টা যারা করেছে, আইনশৃঙ্খলা রক্ষার্থে যতটুকু করা প্রয়োজন আমরা ততটুকুই করেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মিরপুরের মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। মিরপুরে কোনো শব্দ হয়নি। ভোটের বিপক্ষে তারা (বিএনপি) আজেবাজে প্রচারণা চালানোর জন্য কর্মসূচি নিয়ে থাকে। আর এটার জন্য যদি অনুমোদন না থাকে, বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে, সেই পরিস্থিতি নিবারণ করা আমাদের দায়িত্ব। যাদের আটক করা হয়েছে, যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধমঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ
পরবর্তী নিবন্ধবিজিবির নতুন মহাপরিচালক আশরাফুজ্জামান সিদ্দিকী