বান্দরবানে মাইন বিস্ফোরণে আ’লীগ নেতার দুই পা বিচ্ছিন্ন

বান্দরবান প্রতিনিধি,পপুলার২৪নিউজ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মাইন বিস্ফোরণে বদিউর রহমান (৪৫) নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে। শনিবার দুপুরে মিয়ানমার সীমান্তে এ ঘটনা ঘটে।

প্রশাসন ও স্থানীয়রা জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের চাকঢালা মিয়ানমার সীমান্তের ৪২ ও ৪৩ নম্বর সীমানা পিলারের পশ্চিম পার্শ্বে বন্যাঝিরি এলাকায় পাহাড়ে গরু খুঁজতে গিয়েছিলেন চাকঢালা ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদিউর রহমান। এ সময় সীমান্ত পিলারের কাছাকাছি জিরো লাইনে গিয়ে জ্বালানির জন্য শুকনো খড়ি সংগ্রহের সময় বিকট শব্দে মিয়ানমারের সেনাদের পুঁতে রাখা মাইনেই বিস্ফোরণ ঘটে।

এতে বদিউর রহমানের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিনি চাকঢালার জাগের হোছেনের ছেলে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী জানান, মাইন বিস্ফোরণে আহত ব্যক্তি ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সীমান্তের জিরো পয়েন্টে জ্বালানির খড়ি সংগ্রহের সময় মাইন বিস্ফোরণে তার দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরোয়ার কামাল জানান, চাকঢালা সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর পুঁতে রাখা মাইন বিস্ফোরণে এক বাংলাদেশির দুই পা ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো নয়।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির সঙ্গে ফাইনাল খেলা হবে ডিসেম্বরে: নাসিম
পরবর্তী নিবন্ধআমান-আলমকে কারাগারে পাঠানোর নির্দেশ