বাগেরহাটে পরীক্ষা কেন্দ্রে উত্তরপত্র সরবরাহের দায়ে অর্থদণ্ড

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি
বাগেরহাটে পরীক্ষা কেন্দ্রে উত্তরপত্র সরবরাহের দায়ে অর্থদণ্ড
বাগেরহাটের শরণখোলা উপজেলার একটি পরীক্ষা কেন্দ্রের কাছ থেকে উত্তরপত্রসহ আটক ৭ শিক্ষার্থী ও এক প্রভাষককে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরীক্ষা চলাকালে উপজেলার রায়েন্দা রাজৈর আলীম মাদ্রাসার পাশের এটি ঘর থেকে আলিম পরীক্ষার উত্তরপত্রসহ তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভারপ্রাপ্ত উপজেলার নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা তাদের অর্থদণ্ড দেন। একই সময়ে  মোরেলগঞ্জে আলিম (এইচএসসি) পরীক্ষা কেন্দ্রে নকলে সহায়তার দায়ে এক প্রভাষককে ১৫ দিনের কারাদণ্ড ও এক ছাত্রকে বহিস্কার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ দুপুরে মোরেলগঞ্জ লতিফিয়া ফাজিল মাদ্রসা কেন্দ্র পরিদর্শনকালে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান এই দণ্ড দেন। মোরেলগঞ্জে দণ্ডপ্রাপ্তরা হলেন, মোরেলগঞ্জ উপজেলার আমতলী কামিল মাদ্রাসার আরবির প্রভাষক মো. বোরহান উদ্দিন এবং সেলিমগড় চিংড়াখালী আলিম মাদ্রাসার ছাত্র মো. ইসাসিন শেখ।

শরণখোলায় দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার রাজৈর আলিম মাদ্রাসার ইংরেজি বিভাগের প্রভাষক জেসমিন আক্তার (৩৮), একই মাদ্রাসার শিক্ষার্থী তামান্না আক্তার (১৭), তামান্না ইসলাম (১৭),  সুলতানা সিদ্দিকা (১৭), তানিয়া আক্তার (১৮), জান্নাতুল ফেরদৌসি (১৭), ফারজানা আক্তার (১৭), মো. জুবায়ের হাওলাদার (১৭)। এরা সবাই রাজৈর মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, আজ সোমবার আলিম পরীক্ষার্থীদের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলছিল। পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্র সরবরাহের কিছুক্ষণের মধ্যে মুঠোফোনে প্রশ্নপত্রের ছবি তুলে সমাধানের জন্য বাইরে পাঠিয়ে দেওয়া হয়। ওই প্রশ্নপত্র দেখে পরীক্ষা কেন্দ্রের কাছের একটি ঘরে রাজৈর আলীম মাদ্রাসার ইংরেজির প্রভাষক জেসমিন আক্তার প্রতিষ্ঠানের কয়েক শিক্ষার্থীকে নিয়ে উত্তরপত্র তৈরি করেন এবং তা কেন্দ্রের পরিক্ষার্থীদের সরবরাহের প্রস্তুতি নেন। এমন খবর পেয়ে কেন্দ্রের কাছ থেকে উত্তর পত্রসহ জুবায়ের নামের এক ছাত্রকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুয়ায়ী প্রভাষকসহ সাত জনকে আটক করা হয়। এঘটনায় পাবলিক পরীক্ষা অপরাধ আইনের আটক প্রভাষক জেসমিন আক্তারকে ৩০ হাজার টাকা, উত্তরপত্র সরবরাহকারী জুবায়েরকে ২০ হাজার টাকা এবং অপর ৬ ছাত্রীকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। এরআগে গত মঙ্গলবার নকলে বাধা দেয়ায় রাজৈর কেন্দ্রে কক্ষ পরিদর্শক স্থানীয় তাফালবাড়ী নেছারুল উলুম ফাজিল মাদ্রাসার সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. নাসরুল্লাহকে (৩২) পিটিয়ে আতহ করে দূর্বৃত্তরা।

 

পূর্ববর্তী নিবন্ধবিয়ে ও সন্তানের কথা স্বীকার করলেন শাকিব
পরবর্তী নিবন্ধতিস্তা চুক্তি: ‘এসব কথা কেন বলব?’