বাংলাদেশের টার্গেট ১৯১

পপুলার২৪নিউজ ডেস্ক:

অবশেষে শেষ হলো শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস। সাকিব আল হাসান তার ঘূর্ণিবলের জাদুতে শেষ পেরেকটা ঠুকে দিলেন। ৩১৯ রানে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হলো। মুশফিকদের টার্গেট ছিল ২০০ রানের মধ্যে স্বাগতিকদের টার্গেট বেঁধে ফেলা। সেই লক্ষ্য পূরণ হয়েছে। জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৯১ রান। পঞ্চম দিন সকালে একটু আক্রমণাত্বক খেলা খেলে রান তোলার চেষ্টা করছিলেন লঙ্কান টেল এন্ডাররা। তাতে অনেকটা সফলও হয় তারা। ৫০ রান করে রানআউটের শিকার হন দিলরুয়ান পেরেরা। এরপর ৪২ রান করা লাকমলকে মোসাদ্দেকের তালুবন্দী করে লেজ ছেঁটে দেন সাকিব।

পঞ্চম দিনের শুরুতেই একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মুস্তাফিজের কাটারে পুরোপুরি বিভ্রান্ত হয়েছিলেন গতকালের শেষ বলের আলোচিত ব্যাটসম্যান লাকমল। ব্যাটে লেগে বল উঠল ওপরে। কিন্তু আশেপাশে নেই ফিল্ডার। বোলার ছুটে গিয়ে চেষ্টা করলেন, আসার চেষ্টা করলেন স্লিপ ফিল্ডার। কিন্তু অতটা দ্রুত বলের কাছে যেতে পারলেন না কেউ। বেঁচে গিয়ে পরের দুই বলে দুই চার হাঁকান তিনি।

এর আগে ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে শ্রীলঙ্কা। লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ৪টি এবং মুস্তাফিজুর রহমান ৩টি উইকেট নেন। বিদেশের মাটিতে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে বাংলাদেশের।

পূর্ববর্তী নিবন্ধখিলগাঁওয়ে নিহত যুবককে আসামি করে র‍্যাবের মামলা
পরবর্তী নিবন্ধপার্বতীপুর বাইপাসে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১