বাংলাদেশকে ৪৫৭ রানের টার্গেট দিল শ্রীলংকা

পপুলার২৪নিউজ ডেস্ক:
শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে জিততে হলে রেকর্ড করতে হবে বাংলাদেশকে। সফরকারীদের ৪৫৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলংকা। এতো রানের টার্গেট নিয়ে এখনও কোনো দল জয়ের মুখ দেখেনি।

শুক্রবার শ্রীলংকা তাদের দ্বিতীয় ইনিংস ৬ উইকেট হারিয়ে ২৭৪ রানে ঘোষণা করে।

এর আগে শুক্রবার গলে টেস্টের দ্বিতীয় ইনিংসে ভালো সূচনা পায় স্বাগতিক শ্রীলংকা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ও দিমুথ করুনারত্নে বাংলাদেশী বোলারদের দারুণ ভোগান।

তবে আক্রমণে এসে দলীয় ৬৯ রানে দিমুথ করুনারত্নকে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেয়ার আগে তিনি করেন ৩২ রান।

এরপর মেন্ডিস ও থারাঙ্গা মিলে ৬৯ রানের জুটি গড়েন। ১৯ রান করা মেন্ডিসকে আউট করে জুটি ভাঙেন সাকিব। তবে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন ওপেনার উপুল থারাঙ্গা। তিনি ১১২ রান করে মিরাজের বলে বোল্ড হন।

পরের ওভারেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব। অ্যাশলে গুনারত্নেকে ০ রানে সাজঘরে পাঠান সাকিব। এরপর নিরোশান ডিকওয়েলাকে ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে পাঠিয়ে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মিরাজ।  দিলরুয়ান পেরেরা ৩৩ রানে মোস্তাফিজের বলে আউট হলে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। দিনেশ চান্ডিমাল ৫০ রানে অপরাজিত থাকেন।

এর আগে বৃহস্পতিবার সফরকারী বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১২ রানে গুটিয়ে গেলে লংকানরা ১৮২ রানের লিড পায়। প্রথম ইনিংসে স্বাগতিকরা করেছিল ৪৯৪ রান। অধিনায়ক মুশফিকুর রহিমের ৮৫ রানে ভর করে ফলো-অন এড়ায় টাইগাররা।

তবে বৃহস্পতিবার শেষ বিকালে বৃষ্টির কারণে আর খেলা হয়নি। শুক্রবার চতুর্থ দিনে বৃষ্টি না থাকায় ১৫ মিনিটি আগে খেলা শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধসাতক্ষীরার একই পরিবারে চলছে শেকল বেঁধে ঝাড়ফুঁক
পরবর্তী নিবন্ধইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ