বরিশাল সরকারি কলেজে শিক্ষক লাঞ্চনার শিকার

পপুলার২৪নিউজ জেলা প্রতিনিধি :
দেশের বিভিন্ন সরকারি কলেজগুলোতে ঘটছে শিক্ষক লাঞ্চনার ঘটনা। বরিশালও এর ব্যতিক্রম নয়। শিক্ষকদের দাবি ছাত্রলীগ নামধারী কর্মীদের মাধ্যমেই এই ঘটনা সংগঠিত হচ্ছে।
সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষকে গত ১৬ই মার্চ তার রুমেই শাসিয়েছে কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রেজাউল ইসলাম বাপ্পী ও তার সহযোগীরা।
কলেজের অধ্যক্ষ শচীন কুমার রায় জানিয়েছেন, ‘এরা বিভিন্ন সময়ে বিভিন্ন জাতীয় দিবস এবং তাদের মনগড়া বিভিন্ন ইস্যুকে সামনে টেনে এনে তারা চাঁদা দাবি করে আসছে’।
প্রায়ই বিভিন্ন অজুহাতে তাদের চাঁদা দাবির কথা জানান শিক্ষকরা।
কলেজটির শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক নাজমুল হক বলেন, ‘এক সময় সে আমাকে ছুড়ি ধরে হত্যার হুুমকি দেয়। সে কখনই শিক্ষদের সম্মান রক্ষা করে না’।
এদিকে অপরাধী যেই হোক না কেন তাকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন বরিশাল মহানগর পুলিশের সহকারি কমিশনার মো. আসাদুজ্জামান। তিনি বলেন, ‘সমাজে যেই বিশৃঙ্খলা করুক না কেন পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে’।
ব্রজমোহন কলেজে এর আগে অধ্যক্ষের দায়িত্ব নিতে গেলে কলেজ গেটেই আহত করে তাড়িয়ে দেয়া হয় প্রফেসর শঙ্কর লাল দত্তকে। কলেজের অধ্যক্ষ অধ্যাপক স ম ইমানুল হক বলেন, ‘আসলে তারা অছাত্র কিন্তু ছাত্রের পরিচয় দিযে তারা এসব কর্মকান্ড করছ।
তবে ছাএ নেতারা বলছেন ছাত্র সংসদ নির্বচন না হওয়ায় আর আদর্শ বিবর্জিত রাজনীতির কারণেই এসব ঘটনা ঘটছে।
জেলা ছাত্রলীগের সভাপতি সুমন সেরনিয়াবত জানান, ‘ছাত্র সংসদ না থাকায় আজ নেতৃত্ব বের হয়ে আসতে পারছে না। আমরা যারা ছাত্র রাজনীতি করি আমাদের সংগঠনের উপর এতে বিভিন্ন প্রভাব পড়ে আর এর দায়ভার আমাদেরকেই নিতে হয়’।
ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বিকাশে দলগুলোকে ছাত্র সংগঠন নিয়ন্ত্রনে কঠোর হওয়ার পাশাপাশি নিয়মিত ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়েছেন সবাই।

পূর্ববর্তী নিবন্ধপশ্চিমতীরে ইসরাইলি বসতি স্থাপন অনুমোদন
পরবর্তী নিবন্ধকাল আনুষ্ঠানিকভাবে শুরু আইপিইউ সম্মেলন