বরখাস্তের চারদিন পর ফের দায়িত্ব নিলেন মেয়র গউছ

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
বরখাস্তের চারদিন পর বৃহস্পতিবার ফের পৌরসভার দায়িত্ব নিয়েছেন হবিগঞ্জের মেয়র জি কে গউছ। দায়িত্ব গ্রহণকালে তাকে ফুলে ফুলে সিক্ত করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে এসেছিলেন দলীয় নেতাকর্মীরাও।

জি কে গউছের মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে পৌরসভা কার্যালয়কে সাজানো হয় ফুল ও বেলুন দিয়ে। আয়োজন করা হয় দোয়া ও মিলাদ মাহফিলের।

দোয়া শেষে সাংবাদিকদের তিনি বলেন, আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছি। ২০০৪ সালে প্রথম চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েই পৌরসভার উন্নয়নে কাজ শুরু করি। কিন্তু আমি বার বার বাঁধার সম্মূখিন হয়েছি। ফলে পৌরসভাকে আমি সাজাতে পারিনি। এটি হচ্ছে আমার ব্যর্থতা। আমি যখনই কাজ শুরু করি তখনই চক্রান্তকারীরা আমার পেছনে লেগে যায়।

তিনি বলেন, ১/১১ এর সময় আমার নামে ১১টি মামলা দেয়া হয়েছিল। ৫৯১ দিন দেশের বিভিন্ন কারাগারে আটক রাখা হয়েছিল। প্রত্যেকটি মামলাই আমি বেকসুর খালাস পেয়েছি। বর্তমানে যে মামলাগুলোতে আমি কারাগারে ছিলাম এবং বরখাস্ত হয়েছিলাম সে দু’টি মামলার একটি ১০ বছর এবং অপরটি ১২ বছর পূর্বের ঘটনা। এ মামলাগুলোর তৃতীয় ও চতুর্থ অভিযোগপত্রে আমাকে আসামি শ্রেণীভূক্ত করে কারাগারে আটকে রাখা হয়েছিল। আমি কারাগার থেকে নির্বাচনে অংশ নিয়ে সরকার সমর্থিত প্রার্থীর চেয়ে অনেক বেশী ভোট পেয়ে তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছি।

মেয়র গউজ বলেন, স্থানীয় সরকার প্রতিনিধিরা কাজ করতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতার প্রয়োজন। আমরা শুনেছি সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী বলেছেন আমাদের বরখাস্তের খবর প্রধানমন্ত্রী জানতেন না। আমরাও এটি বিশ্বাস করি। রাষ্ট্রের অভিভাবক হিসেবে প্রধানমন্ত্রী এবিষয়ে নজর দেবেন বলে তিনি প্রত্যাশা করেন।

এর আগে সকাল ১১টায় দলীয় নেতাকর্মীরা তাকে পৌরসভা কার্যালয়ে নিয়ে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন মিসবাহ
পরবর্তী নিবন্ধপর্নরোধে ফেসবুকে নতুন অপশন