বঙ্গবন্ধু সেতুতে ৪ ঘন্টা পর ধীর গতিতে যান চলাচল শুরু

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:

3ঘন কুয়াশার কারনে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধের ৪ ঘন্টা পর যান চলাচল শুরু হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেতুর দুপাশে অন্তত ১০ কি.মি. যানজট রয়েছে।
এর আগে ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে ভোর ৪টা থেকে সেতু দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, প্রচণ্ড কুয়াশার কারনে রবিবার ভোর ৪টা থেকে সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে সেতুর উভয়পাশে যানবাহনের দীর্ঘ যানবহনের লাইন দেখা যায়।

ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশার ঘনত্ব কমে এলে সকাল ৮টার দিকে যানবাহন চলাচল শুরু হয়। এর আগে শনিবার রাতে বেশ কয়েকবার সেতু দিয়ে গাড়ি চলাচল বন্ধ ছিল। সেতু কর্তৃপক্ষ ভোর হতে যান চলাচলের জন্য ছেড়ে দিলেও কুয়াশায় দ্রুত গতি তোলা যাচ্ছে না। এতে গাড়ির দীর্ঘ লাইনে তীব্র যানজট লেগে আছে টাঙ্গাইল ও সিরাজগঞ্জ সেতু অংশের সড়কে।

এদিকে গত বৃহস্পতিবারও ঘন কুয়াশায় রাত থেকে পুরোপুরি বন্ধ সেতু। পরে সকাল হলে তা স্বাভাবিক হয়। সেতুর পশ্চিম থানার সহকারী উপ-পরিদর্শক আবদুর রশিদ বলেন, ভোর থেকে যান চলাচল বন্ধ নয় বরং ধীরে রয়েছে। এতে স্বাভাবিক গতি না পেয়ে সড়কে তীব্র যানজট লেগেছে।

পূর্ববর্তী নিবন্ধক্যাচ মিসের উৎসবে বাংলাদেশের সামনে রানের পাহাড়
পরবর্তী নিবন্ধশিমুলিয়া-কাওরাকান্দি রুটে নৌচলাচল শুরু