বগুড়ায় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
বগুড়ায় স্বামীকে হত্যার চাঞ্চল্যকর মামলায় স্ত্রী ও তার প্রেমিককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দু’জনকে ২৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

রোববার দুপুরে বগুড়ার সিনিয়র দায়রা জজ মো. শফিকুর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- বগুড়া সদরের পলাশবাড়ি গ্রামের নিহত শফিকুল ইসলামের স্ত্রী নাসিমা বেগম (২৬) ও তার পরকীয়া প্রেমিক পলাশবাড়ি দক্ষিণপাড়ার নিজাম উদ্দিনের ছেলে সামসুজ্জামান সূর্য (৩০)।

রায় ঘোষণাকালে আসামি সামসুজ্জামান সূর্যকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

অপর আসামি নাসিমা বেগম হাইকোর্ট থেকে এই মামলায় জামিন নেয়ার পর থেকে পলাতক রয়েছেন।

পিপি আবদুল মতিন ও আদালত সূত্র এসব তথ্য জানায়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায় ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি রাতে নাসিমা ও সামছুজ্জামান গরু ব্যবসায়ী শফিকুল ইসলামকে গলাটিপে হত্যা করে। পরদিন সকালে একটি কলাবাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

শফিকুলের সঙ্গে আর্থিক লেনদেনের সুবাধে বাড়িতে আসা-যাওয়া করতো সামছুজ্জামান। এ সুযোগে স্ত্রী নাসিমার সঙ্গে সামছুজ্জামানের পরকীয়া সম্পর্ক গড়ে উঠে। ঘটনার দিন অনেক রাতে বাড়ি ফিরে শফিকুল স্ত্রী ও সামছুজ্জামানকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় তারা তাকে হত্যা করে।

এ ঘটনায় প্রথমে নিহতের ভাই অস্বাভাবিক মৃত্যুর মামলা করলেও ময়না তদন্তে শ্বাসরোধ করে হত্যা প্রমাণ মিললে পুলিশের তদন্তে নাসিমা ও সামছুজ্জামানের পরকীয়া এবং হত্যায় তাদের সম্পৃক্ততা ধরা পড়ে।

পরে পুলিশ বাদী হয়ে ওই বছরের ২ সেপ্টেম্বর একটি হত্যা মামলা দায়ের করে।

এরপর তাদের দু’জনকে গ্রেফতার করা হলে আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন।

পরবর্তী তদন্তকারী কর্মকর্তা একই বছরের ৮ অক্টোবর দু’জনের বিরুদ্ধে পেনাল কোর্ডের ৩০২/২০১/৩৪ ধারায় আদালতে চার্জশিট দাখিল করেন।

বিচারিক কার্যক্রম শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন। রায়ে আদালতের আদেশে বলা হয়- আসামি নাসিমা বেগম গ্রেফতার পর থেকে তার সাজা কার্যকর হবে।

পূর্ববর্তী নিবন্ধজবানবন্দি দিচ্ছেন শাফাতের গাড়িচালক
পরবর্তী নিবন্ধশাহরুখের অনুশীলনের ভিডিও ফাঁস